Copa America 2024

কোপা আমেরিকার দল ঘোষণা বিশ্বজয়ী আর্জেন্টিনার, রোনাল্ডোর প্রাক্তন সতীর্থকে রাখলেন মেসিরা

কোপা আমেরিকার দল ঘোষণা করল আর্জেন্টিনা। ২৬ জনের দল ঘোষণা করা হয়েছে। সেখানে জায়গা পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ০৭:৪১
football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

কোপা আমেরিকা শুরুর ছ’দিন আগে দল ঘোষণা করল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ২৬ জনের দল ঘোষণা করা হয়েছে। সেখানে জায়গা পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ।

Advertisement

শুক্রবার রাতে গুয়াতেমালার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ৪-১ গোলে জিতেছে তারা। সেই ম্যাচের পরেই দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি। দলে জায়গা পেয়েছেন আলেসান্দ্রো গারনাচো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে রোনাল্ডোর সঙ্গে খেলেছেন তিনি।

দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ অ্যাঙ্খেল দি মারিয়াও। এটি হয়তো দেশের হয়ে তাঁর শেষ বড় প্রতিযোগিতা। লিয়ো বালের্দি, ভ্যালেন্টিন বার্কো ও অ্যাঙ্খেল কোরিয়াও লড়াইয়ে ছিলেন। কিন্তু তাঁরা দলে জায়গা পাননি।

গত বার কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। দেশের জার্সিতে সেটিই ছিল মেসির প্রথম বড় ট্রফি। তার পরে ফাইনালিসিমা ও বিশ্বকাপ জিতেছেন তিনি। আরও এক বার কোপা জেতার লক্ষ্যে নামবেন তিনি। মেসি জানিয়ে দিয়েছেন, প্যারিস অলিম্পিক্সে খেলবেন না। অর্থাৎ, এই প্রতিযোগিতায় নিজের সেরা দিতে চাইছেন তিনি।

আর্জেন্টিনার গ্রুপে রয়েছে কানাডা, চিলি ও পেরু। ২০ জুন (ভারতীয় সময় ২১ জুন ভোরে) কোপার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কানাডা। ২৬ জুন চিলি ও ৩০ জুন পেরুর বিরুদ্ধে খেলবেন মেসিরা।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক— মার্তিনেস, আরমানি, রুইলি।

ডিফেন্ডার— মন্টিয়েল, মোলিনা, রোমেরো, পেজ়েল্লা, কুয়ের্তা, ওটামেন্ডি, মার্তিনেস, আকুনা, ট্যাগলিয়াফিকো।

মিডফিল্ডার— রদ্রিগেস, পারেদেস, ম্যাক অ্যালিস্টার, ডি পল, প্যালাসিয়স, ফের্নান্দেস, লো সেলসো।

স্ট্রাইকার— মেসি, দি মারিয়া, কার্বোনি, গারনাচো, গঞ্জালেস, মার্তিনেস, আলভারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement