Lionel Messi

বার্সেলোনাতেই প্রত্যাবর্তন মেসির? ক্লাবকর্তার সঙ্গে দফায় দফায় বৈঠক লিয়োর বাবার

প্যারিস সঁ জরমঁ ছাড়ার পর লিয়োনেল মেসি কি আবার বার্সিলোনাতেই ফিরবেন? সেই সম্ভাবনা আবার জোরালো হল। বার্সা কর্তাদের সঙ্গে বৈঠকের পর জল্পনা উস্কে দিলেন মেসির বাবা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২০:৫৬
lionel messi

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র

প্যারিস সঁ জরমঁ ছাড়ার পর লিয়োনেল মেসি কি আবার বার্সিলোনাতেই ফিরবেন? সেই সম্ভাবনা আবার জোরালো হল। স্পেনের ক্লাবটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার পর মেসির বাবা জর্জ জানালেন, বার্সেলোনার সঙ্গে কথাবার্তা চলছে। তবে এখনও কিছু চূড়ান্ত হয়নি। মেসির ইচ্ছা বার্সেলোনাতেই ফেরার। আর্থিক সমস্যাই মূল বাধা। তাঁর সামনে সৌদি আরবের আল হিলালের মোটা আর্থিক প্রস্তাব রয়েছে।

শনিবারই প্যারিসের হয়ে শেষ ম্যাচ খেলেছেন মেসি। ক্লাবকে বিদায় জানিয়েছেন ম্যাচ হেরেই। দর্শকদের ব্যঙ্গের শিকার হতে হয়েছে। তার পরেই বার্সেলোনা কর্তাদের সঙ্গে বৈঠক করেন জর্জ। সোমবারও দু’পক্ষের বৈঠক হয়। কিন্তু মেসিকে নেওয়ার জন্যে কোনও আর্থিক প্রস্তাব দিতে পারেনি বার্সেলোনা। স্প্যানিশ লিগের আর্থিক খরচের নিয়মই তাদের সমস্যায় ফেলেছে।

Advertisement

বার্সেলোনার সভাপতি জোয়ান লাপোর্তার বাড়িতে বৈঠক করেন জর্জ। তার পরে সাংবাদিকদের বলেছেন, “লিয়ো বার্সেলোনাতে ফিরতে চায়। আমারও ভাল লাগবে ও বার্সেলোনায় ফিরলে। আমরা আত্মবিশ্বাসী। বার্সেলোনা একটা বিকল্প তো বটেই। কিন্তু লিয়োর ভবিষ্যৎ কয়েক দিন পরেই জানা যাবে।”

শুধু জর্জই নন। বার্সেলোনার কোচ জাভিও চান মেসিকে পেতে। সে ক্ষেত্রে এক সময়ের সতীর্থের অধীনে খেলতে হবে বিশ্বকাপজয়ীকে। মেসির তাতে কোনও অসুবিধা নেই। কারণ জাভির সঙ্গে তাঁর সম্পর্ক খুবই ভাল। কিন্তু যত ক্ষণ না চুক্তি হচ্ছে, তত ক্ষণ একটু সাবধানী থাকছেন সমর্থকরা।

এ দিকে, পিএসজির হয়ে শেষ ম্যাচেও ছাড় পাননি মেসি। তাঁকে দর্শকদের অপমান সহ্য করতে হল। মেসি নামার আগে এবং পরে দর্শকরা ব্যঙ্গাত্মক শিস দেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ীকে। মেসির সঙ্গে সমর্থকদের দূরত্ব শেষ ম্যাচেও থেকে গেল।

শনিবার শুধু মেসি নন, শেষ ম্যাচ ছিল সের্জিয়ো রামোসেরও। তিনি গোল করে দিনটা স্মরণীয় করে রাখেন। কিন্তু মেসি সামনে একা গোলকিপারকে পেয়েও বল গোলে রাখতে পারেননি। তার পরেই দর্শকেরা অপমান করেন তাঁকে। প্যারিসের ক্লাব মেসির শেষ ম্যাচ নয়, বরং মেতে ছিল দুর্ঘটনার গুরুতর আহত গোলকিপার সের্জিয়ো রিকোকে নিয়েই। তাঁর সমর্থনে টিফো, ব্যানার দেখা যায়। কিন্তু মেসিকে নিয়ে কারও মধ্যেই কোনও উৎসাহ ছিল না।

ম্যাচের আগে স্টেডিয়ামের স্পিকারে মেসির নাম ঘোষণামাত্রই দর্শকেরা ব্যঙ্গ করে শিস দিতে থাকেন। তার মধ্যেই অনুশীলন করতে নামেন মেসি। দ্বিতীয় ঘটনাটি ঘটে ৫৪ মিনিটে। কিলিয়ান এমবাপের একটি পাস থেকে বিপক্ষ গোলকিপারকে সামনে পেয়েছিলেন মেসি। তাঁর বাঁকানো শট পোস্টের উপর দিয়ে বেরিয়ে যায়। দর্শকেরা আবার তাঁকে ব্যঙ্গাত্মক শিস দিতে থাকেন।

ম্যাচের পর মেসিকে ধন্যবাদ জানিয়ে দু’টি ভিডিয়ো দেওয়া হয় টুইটারে। এ ছাড়া ক্লাবের ওয়েবসাইটে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেই বিবৃতিতে মেসি বলেছেন, “দুটো অসাধারণ বছর উপহার দেওয়ার জন্য ক্লাব এবং প্যারিসের সমর্থকদের ধন্যবাদ জানাই। আগামীর জন্য শুভেচ্ছা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement