Kylian Mbappe

জল্পনার অবসান, পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে সই করলেন বিশ্বকাপজয়ী এমবাপে

অবশেষে জল্পনার অবসান। প্রত্যাশা মতোই রিয়াল মাদ্রিদে যোগ দিলেন কিলিয়ান এমবাপে। সোমবার ভারতীয় সময় রাতে সমাজমাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা করে দিল রিয়াল মাদ্রিদ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ০০:১১
football

কিলিয়ান এমবাপে। ছবি: রয়টার্স।

অবশেষে জল্পনার অবসান। প্রত্যাশা মতোই রিয়াল মাদ্রিদে যোগ দিলেন কিলিয়ান এমবাপে। সোমবার ভারতীয় সময় রাতে সমাজমাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা করে দিল রিয়াল মাদ্রিদ। পাঁচ বছরের চুক্তিতে স্পেনের ক্লাবে যোগ দিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার।

Advertisement

গত বছর ফেব্রুয়ারিতে এমবাপে নিজেই জানিয়েছিলেন, তিনি আর প্যারিস সঁ জরমঁয় থাকতে চান না। তখন থেকেই রিয়ালে তাঁর আসা নিয়ে জল্পনা শুরু হয়। যত দিন গিয়েছে, তত সেই জল্পনা বৃদ্ধি পেয়েছে। অবশেষে রিয়াল চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করে দেওয়া হল তাঁর নাম।

এমবাপে সমাজমাধ্যমে লিখেছেন, “একটা স্বপ্ন সত্যি হল। স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিতে পেরে আমি অত্যন্ত খুশি এবং গর্বিত। আমি এখন কতটা উত্তেজিত সেটা কারও পক্ষে বোঝা সম্ভব নয়। মাদ্রিদের সমর্থকদের দেখার জন্য তর সইছে না। আপনাদের অবিশ্বাস্য সমর্থনের জন্য ধন্যবাদ।”

দু’বছর আগেও রিয়ালে এমবাপের সই করা নিয়ে জল্পনা হয়েছিল। সে বার শেষ মুহূর্তে প্যারিসের ক্লাবে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন এমবাপে। এ বার তিনি কোনও ট্রান্সফার ফি ছাড়াই রিয়ালে যোগ দিলেন। রিয়ালের আক্রমণভাগ যে অনেকটাই শক্তিশালী হল, তা বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement