Kylian Mbappe

অলিম্পিক্সে খেলা হচ্ছে না এমবাপের, বিশ্বকাপজয়ী ফুটবলারকে দলে নিল না ফ্রান্স

ছ’বছর আগে বিশ্বকাপ জিতেছেন তিনি। গত বার রানার্স হয়েছেন। সেই কিলিয়ান এমবাপের এ বার অলিম্পিক্সে খেলা হচ্ছে না। সোমবার যে দল ঘোষণা করা হয়েছে, সেখানে নেই এমবাপের নাম।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ২৩:১৮
football

কিলিয়ান এমবাপে। ছবি: রয়টার্স।

ছ’বছর আগে বিশ্বকাপ জিতেছেন তিনি। গত বার রানার্স হয়েছেন। সেই কিলিয়ান এমবাপের এ বার অলিম্পিক্সে খেলা হচ্ছে না। সোমবার যে দল ঘোষণা করা হয়েছে, সেখানে নেই এমবাপের নাম। থিয়েরি অঁরি সেই দলের কোচ।

Advertisement

আর কিছু দিনের মধ্যে প্যারিস সঁ জরমঁ ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন এমবাপে। অতীতে জানিয়েছিলেন, দেশের হয়ে অলিম্পিক্সে খেলা তাঁর কাছে স্বপ্ন। সেই স্বপ্ন এখনই পূরণ হচ্ছে না। অঁরি এবং ফ্রান্সের প্রেসিডেন্ট চেয়েছিলেন এমবাপে অলিম্পিক্সে খেলুন।

তবে অলিম্পিক্সে ফুটবলারদের ছাড়া বাধ্যতামূলক নয় ক্লাবগুলির। দরকারে তাঁরা না-ই ছাড়তে পারে। অতীতে ব্রাজিলের নেমারকে নিয়েও এমন সমস্যা হয়েছে। তা ছাড়া, অলিম্পিক্সে মাত্র তিন জন ২৩-উর্ধ্ব ফুটবলার খেলতে পারেন। অলিম্পিক্স হওয়ার সময় এমবাপে রিয়াল মাদ্রিদের ফুটবলার হয়ে যাবেন। ফলে তখন তাঁকে না-ও ছাড়তে পারে রিয়াল।

কিছু দিন পরেই দেশের জার্সিতে দেখা যাবে এমবাপেকে। ইউরো কাপে খেলতে নামবেন ফ্রান্সের ফুটবলার। দলকে নেতৃত্বেও দেবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement