PSG

Champions League: বেঞ্জেমার হ্যাটট্রিকে ভর করে মেসি-এমবাপেদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রিয়াল

দ্বিতীয়ার্ধে বদলে গেল ছবিটা। লুকা মদ্রিচের নেতত্বে মাঝ মাঠের দখল নিতে শুরু করে রিয়াল। অনেক বেশি আক্রমণ তুলে আনতে থাকে তারা। তার ফলও মেলে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১০:১৫
দুরন্ত হ্যাটট্রিক বেঞ্জেমার

দুরন্ত হ্যাটট্রিক বেঞ্জেমার ছবি: টুইটার

ফের এক বার চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ প্যারিস সঁ জঁ। শেষ ষোলোর ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে হারল তারা। প্রথম লেগে এগিয়ে থাকার পরেও হারের মুখ দেখতে হল মেসি, এমবাপেদের। সৌজন্যে রিয়াল স্ট্রাইকার করিম বেঞ্জেমার দুরন্ত হ্যাটট্রিক। ১৭ মিনিটের মধ্যে তিন গোল করে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি-র আশা শেষ করে দেন এই ফরাসি স্ট্রাইকার।

প্রথম লেগে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল পিএসজি। দ্বিতীয় লেগের শুরুটাও সে ভাবেই করে তারা। প্রথমার্ধে একের পর এক আক্রমণ তুলে আনতে থাকেন মেসিরা। মেসি, এমবাপের সঙ্গে শুরু থেকেই ছিলেন নেমার। ৩৯ মিনিটের মাথায় গোল করেন এমবাপে। দেখে মনে হচ্ছিল এ বারে অন্তত চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতা ঘুঁচিয়ে এগিয়ে যাবে ফ্রান্সের এক নম্বর দল।

Advertisement

দ্বিতীয়ার্ধে বদলে গেল ছবিটা। লুকা মদ্রিচের নেতত্বে মাঝ মাঠের দখল নিতে শুরু করে রিয়াল। অনেক বেশি আক্রমণ তুলে আনতে থাকে তারা। তার ফলও মেলে। ৬১ মিনিটের মাথায় প্রথম গোল করেন বেঞ্জেমা। কিন্তু তখনও ম্যাচের ফল পিএসজি-র দিকেই ছিল। ৭৬ মিনিটের মাথায় ফরাসি দলের রক্ষণের ভুলে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন বেঞ্জেমা। তার ঠিক দু’মিনিট বাদেই হ্যাটট্রিক করেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে সব থেকে বয়স্ক ফুটবলার হিসাবে হ্যাটট্রিক করলেন তিনি। ম্যাচে আর ফিরতে পারেনি পিএসজি। সব মিলিয়ে ২-৩ গোলে হারে তারা।

এর আগে ২০১৬-১৭ মরসুমে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে বার্সেলোনাকে ৪-০ গোলে হারানোর পরে দ্বিতীয় লেগে ৬ গোল খায় পিএসজি। সব মিলিয়ে ৫-৬ গোলে হেরে বিদায় নিতে হয়েছিল তাদের। ফের এক বার ইউরোপ সেরার লড়াইয়ে খালি হাতেই ফিরতে হল তাদের।

আরও পড়ুন
Advertisement