Merdeka Cup 2023

মারডেকা কাপ ফুটবলে সুনীলের ভারতীয় দলের সূচি ঘোষিত, কবে কখন খেলা?

এশিয়ান গেমসের পর মালয়েশিয়ায় মারডেকা কাপ খেলতে যাবে ভারতীয় ফুটবল দল। প্রথম ম্যাচেই সুনীলদের প্রতিপক্ষ আয়োজক মালয়েশিয়া। প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে চারটি দল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৮:৫৫
picture of Sunil Cheetri

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

মারডেকা কাপের সূচি ঘোষণা হল মঙ্গলবার। ভারতীয় ফুটবল দলের প্রথম খেলা ১৩ অক্টোবর আয়োজক মালয়েশিয়ার বিরুদ্ধে। সে দিনই শুরু হবে চার দেশের এই ফুটবল প্রতিযোগিতা।

Advertisement

ভারত এবং আয়োজক মালয়েশিয়া ছাড়া মারডেকা কাপে অংশগ্রহণ করবে লেবানন ও প্যালেস্তাইন। এশিয়ান গেমসের পর চার দলের এই প্রতিযোগিতাকেও গুরুত্ব দিচ্ছেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্তিমাচ। খেলা হবে নকআউট ফরম্যাটে। অর্থাৎ, প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে হারলে সুনীল ছেত্রীদের সামনে আর চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকবে না। ১৩ অক্টোবর দ্বিতীয় ম্যাচে আয়োজক মালয়েশিয়ার বিরুদ্ধে খেলবেন সুনীলেরা। সে দিনই প্রথম ম্যাচে মুখোমুখি হবে লেবানন এবং প্যালেস্তাইন।

প্রথম দিনের দুই পরাজিত দল তৃতীয় স্থানের জন্য লড়াই করবে ১৭ অক্টোবর। সে দিনই এই ম্যাচের পর হবে ফাইনাল। প্রথম দু’ম্যাচের জয়ী দল সরাসরি খেলবে ফাইনাল। ফলে প্রথম ম্যাচে মালয়েশিয়াকে হারাতে পারলেই ভারত প্রতিযোগিতার ফাইনালে পৌঁছে যাবে। প্রতিযোগিতার চারটি ম্যাচই হবে বুকিট জলিল জাতীয় স্টেডিয়ামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement