Lamine Yamal

চোট নেই, তবু ইয়ামালকে নিয়ে সতর্ক স্পেন, জাতীয় দলের শিবির ছাড়লেন ফুটবলার

চিকিৎসকেরা জানিয়েছেন, সুস্থই রয়েছেন লামিন ইয়ামাল। কিন্তু তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না তারা। তাই স্পেনের শিবির ছেড়েছেন ১৭ বছর বয়সি ফুটবলার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৫:৪৬
football

লামিন ইয়ামাল। —ফাইল চিত্র।

নেশনস লিগে ডেনমার্কের বিরুদ্ধে খেলার পর পায়ে হাল্কা সমস্যা হচ্ছিল লামিন ইয়ামালের। চিকিৎসকেরা তাঁকে খতিয়ে দেখেন। তাঁরা জানিয়ে দেন, সুস্থই রয়েছেন ইয়ামাল। কিন্তু তার পরও ইয়ামালকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না স্পেন। জাতীয় শিবির ছেড়েছেন তিনি। নিজের ক্লাব বার্সেলোনায় ফিরেছেন ১৭ বছর বয়সি ফুটবলার।

Advertisement

খুব তাড়াতাড়ি স্পেনের জাতীয় দলে নিজের জায়গা পাকা করেছেন ইয়ামাল। বার্সেলোনার হয়েও নজর কেড়েছেন তিনি। ১৬ অক্টোবর নেশনস লিগে সার্বিয়ার বিরুদ্ধে খেলতে নামবে স্পেন। সেই ম্যাচে পাওয়া যাবে না ইয়ামালকে। আপাতত বার্সেলোনায় থাকবেন তিনি। সেখানে তাঁর শরীরের দিকে নজর দেওয়া হবে। সেখানকার চিকিৎসকেরা অনুমতি দিলে তবেই আবার জাতীয় দলে ফিরবেন ইয়ামাল।

স্পেন ফুটবল সংস্থা একটি বিবৃতিতে বলেছে, “ডেনমার্কের বিরুদ্ধে খেলা শেষে ইয়ামাল একটু খুঁড়িয়ে হাঁটছিল। ওকে ৯০ মিনিটে তুলে নিতে হয়েছিল। মাদ্রিদে ওর এমআরআই স্ক্যান হয়েছে। তাতে দেখা গিয়েছে, শরীরে বড় চোট লাগেনি ইয়ামালের। পেশিতে অতিরিক্ত চাপ পড়ায় সমস্যা হচ্ছিল। কিন্তু ওকে নিয়ে ঝুঁকি নেওয়া হচ্ছে না। কয়েক দিন বিশ্রাম দেওয়া হচ্ছে ইয়ামালকে। সার্বিয়ার বিরুদ্ধে ও খেলবে না।”

চলতি বছর ইউরো কাপে নজর কেড়েছিলেন ইয়ামাল। স্পেনের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে বড় ভূমিকা ছিল তাঁর। প্রতিযোগিতার সেরা উদীয়মান ফুটবলার হয়েছিলেন তিনি। এই মরসুমে বার্সেলোনার হয়ে ১১টি ম্যাচে ৫টি গোল করেছেন তিনি। এই রকম এক প্রতিভাকে নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চাইছে না স্পেন। সেই কারণে তাঁকে নজরে রাখা হচ্ছে। কোনও ভাবেই যাতে তার চোট না বাড়ে তার জন্য ইয়ামালকে বিশ্রাম দেওয়া হয়েছে।

আরও পড়ুন
Advertisement