FIFA World Cup 2022

মেসিদের বিরুদ্ধে জিতেও চিন্তা সৌদি দলে, পরের ম্যাচেই পাল্টে যেতে পারে প্রথম একাদশ

ফুটবল বিশ্বকাপের প্রথম ম্যাচই ছিল আর্জেন্টিনার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে। যে দলে রয়েছেন লিয়োনেল মেসি। সেই দলের বিরুদ্ধে প্রথমে এক গোলে পিছিয়ে গিয়েও ২-১ গোলে জয় তুলে নিয়েছে সৌদি আরব।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১১:৪৫
আর্জেন্টিনাকে হারিয়ে দেয় সৌদি আরব।

আর্জেন্টিনাকে হারিয়ে দেয় সৌদি আরব। ছবি: রয়টার্স

আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরব যে জিতবে, প্রায় কেউই ভাবেননি। সেই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন সালেহ আল শেহরিরা। কিন্তু এর মাঝেই তাঁদের জন্য এল দুঃসংবাদ। চোয়াল ভেঙে গিয়েছে ডিফেন্ডার ইয়াসের আল সাহরানির। অস্ত্রোপচার প্রয়োজন। সেই কারণে তাঁকে জার্মানি নিয়ে যাওয়া হয়েছে।

ফুটবল বিশ্বকাপের প্রথম ম্যাচই ছিল আর্জেন্টিনার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে। যে দলে রয়েছেন লিয়োনেল মেসি। সেই দলের বিরুদ্ধে প্রথমে এক গোলে পিছিয়ে গিয়েও ২-১ গোলে জয় তুলে নিয়েছে সৌদি আরব। সেই ম্যাচে দলের গোলরক্ষক মহম্মদ আলওয়াইসের সঙ্গে ধাক্কা লাগে সাহরানির। একটি বল বাঁচাতে গিয়ে লাফিয়েছিলেন দু’জনে। সেই সময় আলওয়াইসের হাঁটু লাগে সাহরানির মুখে। তার ফলে দ্বিতীয়ার্ধে বেশ কিছু ক্ষণ খেলা বন্ধ রাখতে হয়। মাঠেই শুশ্রূষা চলে সাহরানির। তাঁর নাক এবং মুখ দিয়ে রক্ত পড়তে দেখা যায়।

Advertisement

মাঠ থেকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় সাহরানিকে। সৌদি আরবের রাজপুত্র মহম্মদ বিন সলমন নির্দেশ দেন সাহরানিকে জার্মানি নিয়ে যাওয়ার জন্য। সেখানেই অস্ত্রোপচার হবে তাঁর।

চোয়াল ভেঙে গিয়েছে ডিফেন্ডার ইয়াসের আল সাহরানির।

চোয়াল ভেঙে গিয়েছে ডিফেন্ডার ইয়াসের আল সাহরানির। ছবি: রয়টার্স

আর্জেন্টিনার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় তুলে নেওয়ার পর গোটা দেশ জুড়েই আনন্দের আবহ। ছুটি দিয়ে দেওয়া হয়েছে বুধবার। এই প্রতিযোগিতা খেলতে নামা সব দলগুলির মধ্যে ক্রমতালিকায় পিছনের দিক থেকে দ্বিতীয় সৌদি আরব। তারা মেসিদের হারিয়ে দেওয়ায় এটাকে বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বড় অঘটন বলেও মনে করছেন অনেকে। সৌদির পরের ম্যাচ পোল্যান্ডের বিরুদ্ধে। আর্জেন্টিনা খেলবে মেক্সিকোর বিরুদ্ধে। দু’টি ম্যাচই হবে শনিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement