Cristiano Ronaldo

বিশ্বকাপের ফাঁকে হঠাৎই ছাত্র হয়ে গেলেন রোনাল্ডো, কী শিখছেন পর্তুগিজ অধিনায়ক?

চাপে থাকলেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নিজেকে হাসিখুশি রাখতে ভুলছেন না। দলও প্রত্যেক ফুটবলারকে মজায় রাখার চেষ্টা করছে যাতে ম্যাচের আগে চাপ না থাকে। এর ফাঁকেই শিক্ষার্থী হয়ে গেলেন রোনাল্ডো।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৮:৩৪
ছাত্র হয়ে গেলেন রোনাল্ডো।

ছাত্র হয়ে গেলেন রোনাল্ডো। ছবি: রয়টার্স

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলা এবং ক্লাবের সঙ্গে বিচ্ছেদ নিয়ে এমনিতেই কিছুটা চাপে রয়েছেন তিনি। তার মাঝেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নিজেকে হাসিখুশি রাখতে ভুলছেন না। দলও প্রত্যেক ফুটবলারকে মজায় রাখার চেষ্টা করছে, যাতে ম্যাচের আগে কোনও চাপ না থাকে।

তারই অংশ হিসাবে রোনাল্ডোদের বলা হয়েছিল, সতীর্থ কোনও ফুটবলারের ছবি আঁকতে। রোনাল্ডো আঁকলেন রিয়াল মাদ্রিদে তাঁর প্রাক্তন সতীর্থ পেপের ছবি। এমনই তাঁর তুলির টান, যে নিজেই হাসতে হাসতে ফেটে পড়লেন। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। নিজের আঁকা ছবি পেপেকে দেখানোর পর দু’জনেই হাসিতে ফেটে পড়েছেন। পেপে নিজেও রোনাল্ডোর ছবি আঁকেন। সেখানে রোনাল্ডোর মাথাটিকে চৌকো করে এঁকেছেন। তাই দেখে রোনাল্ডোও হাসতে থাকেন।

Advertisement

প্রসঙ্গত, গত সোমবার রোনাল্ডো বলেন, “আমি যখন কথা বলি, সেটাই সেরা সময়। বাকিরা সেটা নিয়ে কী ভাবে, আমার কোনও মাথাব্যথা নেই। যখন আমি চাই তখনই আমি কথা বলি। দলে যারা রয়েছে তারা অনেক বছর ধরে আমাকে চেনে। আমি কী রকম মানুষ ওরা সবাই জানে। সতীর্থরা প্রত্যেকে সাফল্যের জন্য ক্ষুধার্ত। বিশ্বকাপের উপর সম্পূর্ণ ভাবে ফোকাস রয়েছে। তাই আমি নিশ্চিত এই সাক্ষাৎকারের কোনও প্রভাব ওদের উপর পড়েনি। ওদের মনোযোগেও ব্যাঘাত ঘটেনি।”

পর্তুগালের শিবিরে রোনাল্ডো যোগ দেওয়ার পরে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল, যেখানে দেখা যায় পর্তুগিজ অধিনায়ক হাত বাড়ালেও ম্যান ইউয়ের সতীর্থ ব্রুনো ফের্নান্দেস খুব একটা ইচ্ছুক ছিলেন না। কোনও রকমে তিনি হাত মেলান। সেই নিয়েও রোনাল্ডোকে প্রশ্ন করা হয়। পর্তুগিজ তারকা বলেন, “ওর সঙ্গে আমার সম্পর্ক দুর্দান্ত। ওর সঙ্গে মজা করছিলাম তখন। ওর বিমান দেরি করে নেমেছিল। তাই মজা করছিলাম ও আমার নৌকায় (বিলাসবহুল ইয়ট) চেপে এসেছে কি না। ব্যস, এ টুকুই।”

রোনাল্ডো আরও বলেন, “সাজঘরের পরিবেশ খুবই ভাল। কোনও সমস্যা নেই। বাকি সব কিছু থেকে আমরা দূরে থাকছি। সবার সামনে একটা কথাই বলতে চাই, শুধু আমার সম্পর্কে প্রশ্ন করা বন্ধ করুন।”

নাইজেরিয়ার বিরুদ্ধে লিসবনে প্রদর্শনী ম্যাচে খেলেননি রোনাল্ডো। তাঁর পেটে সমস্যা ছিল। এখন অবশ্য পুরো ফিট। বলেছেন, “দারুণ লাগছে। পুরো সুস্থ হয়ে গিয়েছি। প্রস্তুতিও ভাল হচ্ছে। দারুণ ভাবে বিশ্বকাপ শুরু করতে চাই। আমার মতে, এই পর্তুগাল দলের অবিশ্বাস্য প্রতিভা রয়েছে। আমরা কাপ জিততে পারি। তবে আগে প্রথম ম্যাচে ফোকাস করা জরুরি। তাই আপাতত ঘানা ম্যাচ নিয়ে ভাবছি। ওই ম্যাচে জেতাই আমাদের কাছে জরুরি। দেখা যাক শেষ পর্যন্ত কাপ কাদের হাতে ওঠে। তবে আমরা যে সেরা, সেটা মাঠে প্রমাণ করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement