FIFA World Cup 2022

মেসি কোথায়? আর্জেন্টিনার সাজঘরের দরজায় লিয়োর খোঁজে অস্ট্রেলিয়ার ফুটবলাররা, কেন?

আর্জেন্টিনার কাছে হারের পরে তাদের সাজঘরের কাছে দেখা যায় অস্ট্রেলিয়ার কয়েক জন ফুটবলারকে। লিয়োনেল মেসির খোঁজ করছিলেন তাঁরা। কেন সেখানে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার ফুটবলাররা?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৮:৩৪
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার হয়ে প্রথম গোল করেছিলেন লিয়োনেল মেসি। সেই গোলের পরে মেসির উচ্ছ্বাস।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার হয়ে প্রথম গোল করেছিলেন লিয়োনেল মেসি। সেই গোলের পরে মেসির উচ্ছ্বাস। —ফাইল চিত্র

খেলা শেষ হয়েছে কিছু ক্ষণ আগে। ফুটবলাররা ধীরে ধীরে নিজেদের সাজঘরের দিকে যাচ্ছেন। হঠাৎই দেখা গেল, আর্জেন্টিনার সাজঘরের বাইরে দাঁড়িয়ে রয়েছেন কয়েক জন অস্ট্রেলিয়ার ফুটবলার। মেসির খোঁজ করছেন তাঁরা। মেসির গোলে তাঁরা হারলেও মেসির সঙ্গে ছবি তুলতে চান অস্ট্রেলিয়ার ফুটবলাররা।

প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের প্রথম গোল করেছেন মেসি। গোটা ম্যাচে দুর্দান্ত ফুটবল খেলেছেন তিনি। ম্যাচ শেষে দেখা যায়, অস্ট্রেলিয়ার ক্রেগ গুডউইন, কিয়ানো বাক্কাস, জোয়েল কিং ও মার্কো টিলিয়ো আর্জেন্টিনার সাজঘরের বাইরে দাঁড়িয়ে রয়েছেন।

Advertisement

কিছু ক্ষণ পরেই সেখানে আসেন মেসি। তাঁকে দেখে অস্ট্রেলিয়ার ফুটবলাররা নিজস্বী তোলার আবদার করেন। মেসি তাঁদের আবদার ফেলেননি। তাঁদের সঙ্গে হাসিমু‌খে ছবি তোলেন। তার পরে চলে যান সাজঘরের ভিতর। এই ঘটনার ছবি প্রকাশ পেয়েছে সমাজমাধ্যমে।

এ বারের বিশ্বকাপে ৩টি গোল করে ফেলেছেন মেসি। সব মিলিয়ে বিশ্বকাপে তাঁর গোলের সংখ্যা ৯। এ বারই প্রথম নকআউটে গোল করেছেন মেসি। তাও আবার নিজের কেরিয়ারের ১০০০তম ম্যাচে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার সামনে নেদারল্যান্ডস। ৯ ডিসেম্বর, শুক্রবার সেই খেলা। কাতারের লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল। এই স্টেডিয়ামেই হওয়ার কথা বিশ্বকাপের ফাইনাল। ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিট থেকে শুরু হবে খেলা।

নেদারল্যান্ডসকে হারাতে পারলে বিশ্বকাপের সেমিফাইনালে উঠবে আর্জেন্টিনা। অন্য দিকে ব্রাজিল নিজেদের প্রি-কোয়ার্টার ফাইনাল ও কোয়ার্টার ফাইনালের ম্যাচ জিতলে সেমিফাইনালে তাদের সামনে পড়বে আর্জেন্টিনা। তেমনটা হলে দীর্ঘ ৪০ বছর পরে আবার বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। ১৯৮২ সালের শেষ বার মুখোমুখি হয়েছিল দু’দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement