footballer

Premier League: আরও এক তরুণীকে ধর্ষণের অভিযোগে আবার গ্রেফতার! বিশ্বকাপ আরও অনিশ্চিত সেই ফুটবলারের

এক ধর্ষণের তদন্তের মাঝেই আর এক ধর্ষণের অভিযোগ। দু’বার গ্রেফতার ফুটবলার। দোষ প্রমাণিত হলে কাতার বিশ্বকাপে খেলা হবে না তাঁর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১০:৩৮
দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ফুটবলার

দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ফুটবলার প্রতীকী চিত্র

বিশ্বকাপে খেলা আরও অনিশ্চিত হয়ে পড়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের সেই ফুটবলারের। এক তরুণীকে ধর্ষণের অভিযোগে সোমবার তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ। তদন্তের মাঝেই ফুটবলারের বিরুদ্ধে আরও এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। হেফাজতে থাকাকালীনই তাঁকে দ্বিতীয় বার গ্রেফতার করেছে পুলিশ। তাঁর নাম বা কোন ক্লাবের হয়ে তিনি খেলেন, তা জানায়নি পুলিশ। শুধু জানা গিয়েছে, কাতার বিশ্বকাপে খেলার কথা ছিল তাঁর। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি মাঠে নামতে পারবেন না বলেই জানিয়েছে স্কটল্যান্ড ইয়ার্ড।

লন্ডনের মেট্রোপলিটন পুলিশের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘সোমবার এক তরুণী ওই ফুটবলারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। চলতি বছর জুন মাসে তাঁকে ওই ফুটবলার ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ করেন তরুণী। অভিযোগ পেয়ে উত্তর লন্ডনে ফুটবলারের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।’

Advertisement

পুলিশ আরও জানিয়েছে, হেফাজতে নেওয়ার পরে ১৫ ঘণ্টা জেরা করা হয়েছে অভিযুক্ত ফুটবলারকে। জেরা চলাকালীন আরও এক তরুণী অভিযোগ করেছেন, ২০২১ সালের এপ্রিল ও জুন মাসে তাঁকে ধর্ষণ করেছিলেন ওই ফুটবলার। সেই অভিযোগ পাওয়ার পরে তাঁকে দ্বিতীয় বার গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে জামিন পেয়েছেন ফুটবলার। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁকে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

স্কটল্যান্ড ইয়ার্ড জানিয়েছে, গত মাসে অভিযুক্ত ফুটবলারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন তরুণী। সেখানেই তাঁকে ধর্ষণ ও মারধর করা হয়েছিল বলে অভিযোগ করেছেন তিনি। ভয়ে বিলাসবহুল হোটেল থেকে পালিয়ে গিয়েছিলেন তরুণী। ইংল্যান্ডে ফিরে পুলিশে অভিযোগ করেন। শরীরে মারধরের চিহ্ন তরুণী পুলিশকে দেখিয়েছেন বলে জানা গিয়েছে।

অভিযোগ পেয়ে সোমবার ভোর তিনটে নাগাদ ফুটবলারের বাড়িতে যায় পুলিশের ছ’টি গাড়ি। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে ফুটবলারকে হেফাজতে নেয় তারা। তাঁকে জেরা করা হচ্ছে। তদন্তের স্বার্থে ফুটবলারের সতীর্থদেরও জেরা করা হতে পারে। দোষ প্রমাণিত হলে তাঁর কড়া শাস্তি হতে পারে। সে ক্ষেত্রে তাঁর প্রিমিয়ার লিগ ও তার পর কাতার বিশ্বকাপে খেলার সম্ভাবনা কমবে।

পুলিশ জানিয়েছে, সংশ্লিষ্ট ক্লাবকে পুরো বিষয় জানানো হয়েছে। তারা এই ঘটনায় হতবাক। কয়েক দিন পরেই ক্লাবের প্রাক মরসুম শিবির শুরু হওয়ার কথা। সেখানে যোগ দিতে পারবেন না অভিযুক্ত ফুটবলার। প্রিমিয়ার লিগের নতুন মরসুম শুরু হওয়ার আগে এই ঘটনায় ক্লাব ধাক্কা খেলেও সংশ্লিষ্ট ফুটবলারের বিরুদ্ধে আইন মেনে তদন্তের বার্তা দিয়েছে ক্লাব।

আরও পড়ুন
Advertisement