Real Madrid

হারল রিয়াল, আর এক ম্যাচ জিতলেই লা লিগা বার্সেলোনার

লা লিগা কার্যত মুঠোয় বার্সেলোনার। মঙ্গলবার রাতের খেলায় ওসাসুনাকে ১-০ গোলে হারিয়ে দিল তারা। একই দিনে হেরে গেল রিয়াল মাদ্রিদ। আর একটি ম্যাচ জিতলেই লা লিগা ট্রফি ঘরে তুলবে বার্সেলোনা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৪:৫৫
barcelona

জয়ের পর উল্লাস বার্সেলোনার রাফিনহা এবং আলবার। ছবি: রয়টার্স

লা লিগা কার্যত মুঠোয় বার্সেলোনার। মঙ্গলবার রাতের খেলায় ওসাসুনাকে ১-০ গোলে হারিয়ে দিল তারা। একই দিনে হেরে গেল রিয়াল মাদ্রিদ। ফলে আর একটি ম্যাচ জিতলেই লা লিগা ট্রফি ঘরে তুলবে বার্সেলোনা। বাকি কোনও দলই তাদের আর ছুঁতে পারবে না।

বার্সেলোনার ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সমসংখ্যক ম্যাচ খেলে ৬৮ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের ৩২ ম্যাচে ৬৬ পয়েন্ট। রিয়াল বাকি সব ম্যাচ জিতলে সর্বোচ্চ ৮৩ পয়েন্টে পৌঁছবে। আতলেতিকো বাকি সব ম্যাচ জিতলে ৮৪ পয়েন্ট হবে। বার্সিলোনা আর একটি ম্যাচ জিতলেই ৮৫ পয়েন্ট হবে। সে ক্ষেত্রে তাদের আর কেউ ছুঁতে পারবে না।

Advertisement

১০ জনের ওসাসুনাকে পেয়েও বার্সেলোনাকে দীর্ঘ ক্ষণ অপেক্ষা করতে হল গোলের জন্য। আধ ঘণ্টার মাথায় লাল কার্ড দেখেন ওসাসুনার জর্জে হেরান্দো। তার পরে রবার্ট লেয়নডস্কি গোল করলেও অফসাইডে বাতিল হয়। ফ্রেঙ্কি দি ইয়ং এবং আনসু ফাতিও গোলের কাছাকাছি পৌঁছে সুযোগ কাজে লাগাতে পারেননি। বার্সার জয়সূচক গোল জর্দি আলবার।

হেরে নিজেদের কাজ আরও কঠিন করল রিয়াল। তাকেফুসা কুবো এবং আন্দের বারেনচিয়ার গোলে রিয়াল সোসাইদাদ ২-০ হারায় রিয়ালকে। রিয়ালের দানি কার্ভাখাল এক ঘণ্টার মাথায় লাল কার্ড দেখেন। বুধবার কাডিজকে হারালে রিয়ালকে টপকে দ্বিতীয় স্থানে উঠে যাবে আতলেতিকো। শনিবার ওসাসুনার বিরুদ্ধে কোপা দেল রে-র ফাইনালে নামবে রিয়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement