Lionel Messi

নির্বাসিত মেসি! বিশ্বকাপজয়ীর উপর একাধিক নিষেধাজ্ঞা, অপরাধ কী?

লিয়োনেল মেসিকে বিরাট শাস্তি দিল প্যারিস সঁ জরমঁ। দু’সপ্তাহের জন্য নির্বাসিত করা হল আর্জেন্টিনার ফুটবলারকে। কী অপরাধ করেছেন মেসি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১০:২৩
lionel messi

দলের ওই সূত্রের তরফে নির্বাসনের মেয়াদ জানা না গেলেও ফরাসি সংবাদমাধ্যমগুলির দাবি, দু’সপ্তাহ নির্বাসিত থাকবেন মেসি। ছবি: রয়টার্স

লিয়োনেল মেসিকে বিরাট শাস্তি দিল প্যারিস সঁ জরমঁ। দু’সপ্তাহের জন্য নির্বাসিত করা হল আর্জেন্টিনার ফুটবলারকে। অনুমতি ছাড়াই মেসি সৌদি আরবে গিয়েছিলেন বলে এই শাস্তি দেওয়া হয়েছে। সংবাদ সংস্থাকে এই খবর জানিয়েছে ক্লাবের এক সূত্র। পাশাপাশি, একাধিক ফরাসি সংবাদমাধ্যমেও মেসিকে নির্বাসনের খবর প্রকাশিত হয়েছে।

দলের ওই সূত্রের তরফে নির্বাসনের মেয়াদ জানা না গেলেও ফরাসি সংবাদমাধ্যমগুলির দাবি, দু’সপ্তাহ নির্বাসিত থাকবেন মেসি। এই সময়ের মধ্যে তিনি ক্লাবের অনুশীলনে যোগ দিতে পারবেন না, কোনও ম্যাচ খেলতে পারবেন না এবং তাঁকে এই দু’সপ্তাহের বেতনও দেওয়া হবে না।

Advertisement

বলাই বাহুল্য, এতে মেসির সঙ্গে পিএসজি-র সম্পর্ক আগামী দিনে আরও তিক্ত হতে চলেছে এই নিয়ে সন্দেহ নেই। নির্বাসনের কারণে ত্রয়েস এবং আজাক্সিয়োর বিরুদ্ধে খেলতে পারবেন না মেসি। তবে অনুশীলন করতে না দেওয়া এবং বেতন না দেওয়া মেসির প্রতি চূড়ান্ত অপমান বলেই মনে করছে সংশ্লিষ্ট শিবির। অনেকের ধারণা, মেসি হয়তো পিএসজি-র হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন। ভবিষ্যতে ফরাসি ক্লাবের জার্সিতে তাঁকে আর না-ও দেখা যেতে পারে।

সৌদি আরবে মেসি গিয়েছিলেন সে দেশের সরকারের আমন্ত্রণে। সৌদি আরব ট্যুরিজমের ব্র্যান্ড অ্যাম্বাসাডর তিনি। একটি বিজ্ঞাপনী শুটের কারণেই গোটা পরিবারকে নিয়ে সোমবার রিয়াধে উড়ে যান। সেই বিজ্ঞাপনের নির্মাতারা জানিয়েছেন, এর পরে সৌদিতে প্রচণ্ড গরম পড়বে। তাই কোনও ভাবেই শুট করা যাবে না।

মেসি জানতেন লরিয়েঁ ম্যাচের পর দু’দিন অনুশীলনে ছুটি। তাই এই সময়টাকেই তিনি বেছে নিয়েছিলেন। আচমকাই মেসিকে না জানিয়ে অনুশীলন রাখা হয়। স্বাভাবিক ভাবেই মেসি যোগ দিতে পারেননি। এতেই ক্লাব ক্ষিপ্ত হয়ে তাঁকে নির্বাসিত করেছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement