FC Barcelona

রোনাল্ডোর ডেরায় হারল তাঁর প্রাক্তন দল, মেসি-পরবর্তী যুগে প্রথম ট্রফি বার্সেলোনার

জাভির দল জিতল ৩-১ ব্যবধানে। ম্যাচে আগাগোড়া প্রাধান্য নিয়ে খেলার ফসল ঘরে তুলল বার্সেলোনা। লা লিগাতেও এই মুহূর্তে এক নম্বরে রয়েছে তারা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৬:৪৯
রিয়াল মাদ্রিদকে হারিয়ে ট্রফি জিতলেন লেয়নডস্কিরা।

রিয়াল মাদ্রিদকে হারিয়ে ট্রফি জিতলেন লেয়নডস্কিরা। ছবি: রয়টার্স

বার্সেলোনার ট্রফি খরা অবশেষে কাটল। রবিবার রাতে চিরশত্রু রিয়াল মাদ্রিদকে সুপার কাপের ফাইনালে হারিয়ে ট্রফি ঘরে তুলল তারা। জাভির দল জিতল ৩-১ ব্যবধানে। ম্যাচে আগাগোড়া প্রাধান্য নিয়ে খেলার ফসল ঘরে তুলল বার্সেলোনা। লা লিগাতেও এই মুহূর্তে এক নম্বরে রয়েছে তারা।

সৌদি আরবের রিয়াধে ম্যাচটি হয়েছে। সেই রিয়াধেই এখন রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচ দেখতে আসেননি ঠিকই। কিন্তু রোনাল্ডোর শহরেই তাঁর পুরনো ক্লাব হেরে গেল। লিয়োনেল মেসি ক্লাব ছাড়ার পর এই প্রথম ট্রফি জিতল বার্সেলোনা।

Advertisement

ম্যাচের পর জাভি বলেছেন, “বেশ কিছু কঠিন বছর কাটিয়েছি আমরা। আর্থিক সমস্যা ছিল মেসির চলে যাওয়ার পরেও। ইতিবাচক মানসিকতা ফিরিয়ে আনা খুব একটা সহজ কাজ ছিল না। এই জয় আমাদের আত্মবিশ্বাস জোগাবে। সমালোচনা সত্ত্বেও আমরা নাগাড়ে কঠোর পরিশ্রম করে গিয়েছি। সেটাই চালিয়ে যেতে হবে।”

অধিনায়ক সের্জিয়ো বুস্কেৎস বলেছেন, “এই সুযোগ হাতছাড়া করতে চাইনি। অনেক পরিবর্তন হয়েছে ক্লাবে। আশা করি এই জয় আমাদের শক্তিশালী করবে।” ২০২১-এ কোপা দেল রে জেতার পর আর কোনও ট্রফি জেতেনি বার্সেলোনা। মেসি ক্লাবের হয়ে ৩৫তম ট্রফি জেতার পরই বার্সেলোনা ছাড়েন।

বার্সেলোনার হয়ে তিনটি গোল করেন রবার্ট লেয়নডস্কি, গাভি এবং পেদ্রি। ১৪তম সুপার কাপ জিতল বার্সেলোনা। ৩৩ মিনিটে লেয়নডস্কির পাস থেকে প্রথম গোল গাভির। বিরতির ঠিক আগে গাভির পাস থেকে গোল করেন লেয়নডস্কি। ৬৯ মিনিটে তৃতীয় গোল পেদ্রির। সংযুক্তি সময়ে রিয়ালের একমাত্র গোল করিম বেঞ্জেমার।

সৌদি আরবে টানা দ্বিতীয় সুপার কাপ জেতার লক্ষ্য নিয়ে নেমেছিল রিয়াল। সেই কাজে ব্যর্থ তারা। কোচ কার্লো আনসেলোত্তি বলেছেন, “খুব কঠিন হার। এখান থেকে শিক্ষা নিতে হবে। আশা করি ধাক্কা কাটিয়ে আরও শক্তিশালী হয়ে আমরা ফিরে আসব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement