Emiliano Martínez

ক্যামেরাম্যানকে থাপ্পড় মারার অভিযোগ মেসির দলের গোলকিপারের বিরুদ্ধে, উঠল শাস্তির দাবি

বুধবার রাতে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে কলম্বিয়ার কাছে হেরেছে আর্জেন্টিনা। সেই ম্যাচেই বিতর্কে জড়ালেন এমিলিয়ানো মার্তিনেস। আর্জেন্টিনার গোলকিপারের বিরুদ্ধে থাপ্পড় মারার অভিযোগ এনেছেন এক ক্যামেরাম্যান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১২:২১
football

এমিলিয়ানো মার্তিনেস। — ফাইল চিত্র।

বুধবার রাতে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে কলম্বিয়ার কাছে হেরেছে আর্জেন্টিনা। সেই ম্যাচেই বিতর্কে জড়ালেন এমিলিয়ানো মার্তিনেস। আর্জেন্টিনার গোলকিপারের বিরুদ্ধে থাপ্পড় মারার অভিযোগ এনেছেন এক ক্যামেরাম্যান। শাস্তির দাবিতে ফিফার কাছে অভিযোগ জানানোর ভাবনাচিন্তা চলছে।

Advertisement

কলম্বিয়ার একটি টিভি চ্যানেলের ক্যামেরাম্যান জনি জ্যাকসন ওই ম্যাচ কভার করতে গিয়েছিলেন। ম্যাচের পর সতীর্থদের সঙ্গে হাত মেলাচ্ছিলেন মার্তিনেস। সেই ফাঁকে মার্তিনেসের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন জ্যাকসন। তখনই সপাটে থাপ্পড় মেরে ক্যামেরা মাটিতে ফেলে দেন মার্তিনেস। ক্যামেরাম্যানকেও থাপ্পড় মেরেছেন বলে অভিযোগ।

পরে একটি চ্যানেলে ক্যামেরাম্যান জ্যাকসন বলেছেন, “হঠাৎ করেই ও আমাকে থাপ্পড় মারল। প্রচণ্ড রাগ হয়েছিল তখন। বাকিদের মতো আমিও সেখানে নিজের কাজ করছিলাম।”

তার পরে কটাক্ষের সুরে বলেছেন, “ভাই দিবু, তুমি কেমন আছ? আমার নাম জনি জ্যাকসন। যে ক্যামেরাম্যানকে তুমি নিগ্রহ করেছ। তোমাকে জানাতে চাই, আমি ঠিক আছি। প্রত্যেকেই জীবনে কোনও না কোনও ম্যাচ হেরেছে। আমি জানি আজকের হার তোমার কাছে অন্য রকম।”

কলম্বিয়া ক্রীড়া সাংবাদিক সংস্থা বিষয়টি ফিফাকে জানিয়ে কড়া শাস্তির দাবি করেছে। মার্তিনেসকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়েছে। তবে মার্তিনেস বা দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা এ বিষয়ে কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement