Anwar Ali

আনোয়ারের শুনানি আবার পিছিয়ে গেল, ডার্বি খেলতে কোনও বাধা নেই ইস্টবেঙ্গল ফুটবলারের

সোমবার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিতে আনোয়ার আলির শুনানি ছিল। তা পিছিয়ে হবে ২৩ অক্টোবর। ইস্টবেঙ্গলের আইনজীবী উপস্থিত না থাকায় পিছিয়ে দেওয়া হয়েছে। ফলে ১৯ অক্টোবর কলকাতা ডার্বিতে খেলতে আনোয়ারের বাধা রইল না।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৯:৫২
football

আনোয়ার আলি। ছবি: সমাজমাধ্যম।

সোমবার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিতে (পিএসসি) আনোয়ার আলির শুনানি ছিল। তা আবার পিছিয়ে গেল। হবে ২৩ অক্টোবর। শুনানিতে ইস্টবেঙ্গলের আইনজীবী উপস্থিত না থাকায় তা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ফলে ১৯ অক্টোবর কলকাতা ডার্বিতে নিজের পুরনো ক্লাব মোহনবাগানের বিরুদ্ধে খেলতে আনোয়ারের কোনও বাধা রইল না।

Advertisement

তবে গোটা ঘটনায় পিএসসি এবং সর্বভারতীয় ফুটবল সংস্থার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। গত মাসেই ইস্টবেঙ্গলকে হুঁশিয়ারি দিয়ে পিএসসি জানিয়েছিল ১৪ অক্টোবরই চূড়ান্ত শুনানি হবে। আনোয়ারের আইনজীবীও তা জানতেন। এ দিন তিনি উপস্থিত না হওয়ায় কেন নরম মনোভাব দেখিয়ে শুনানি পিছনো হল তা নিয়ে প্রশ্ন উঠেছে।

নিয়ম ভাঙায় আনোয়ার যে নির্বাসিত হবেন তা এক প্রকার নিশ্চিত। তবে এর পরে ইস্টবেঙ্গলের অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ আসতে চলেছে। নির্বাসনের কারণে সেই ম্যাচগুলিতে আনোয়ারকে না পাওয়া গেলে ক্ষতি ইস্টবেঙ্গলেরই হবে বলে মনে করছেন বিশেষজ্ঞেরা।

গত ৩০ সেপ্টেম্বর আনোয়ার ইস্যুতে শুনানি হওয়ার কথা ছিল। তার তিন দিন আগেই ইস্টবেঙ্গলের আইনজীবী চিঠি দিয়ে জানিয়েছিলেন, ৮ অক্টোবর তাঁর শিরদাঁড়ায় অস্ত্রোপচার করানো হবে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাঁর পক্ষে দীর্ঘ সময় বসে থাকা সম্ভব নয়। সেই কারণে অস্ত্রোপচারের অন্তত চার সপ্তাহ পর শুনানির আবেদন করেছিলেন তিনি। কিন্তু প্লেয়ার্স স্টেটাস কমিটি তাঁর অস্ত্রোপচারের ছ’দিন পর শুনানি হওয়ার কথা ঘোষণা করেছিল।

পিএসসি জানিয়েছিল, ১৪ অক্টোবর শুনানি হবে। সেই শুনানিতে সব পক্ষকে উপস্থিত থাকতে হবে। সেই সঙ্গে বলে দেওয়া হয়েছিল, আর সময় বৃদ্ধি করা হবে না। যদি কোনও পক্ষের আইনজীবী উপস্থিত থাকতে না পারেন, তা হলে তাদের বিকল্প ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছিল। যদিও দেখা গেল ইস্টবেঙ্গলের আইনজীবী না থাকাতেই শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন
Advertisement