Cristiano Ronaldo

রোনাল্ডোহীন আল নাসের সৌদি লিগের শুরুতেই হারল, গোল পেলেন না বেঞ্জেমাও

মঙ্গলবার থেকে শুরু হয়েছে সৌদি প্রো লিগ। প্রথম ম্যাচেই হারতে হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্লাব আল নাসেরকে। চোটের কারণে অবশ্য খেলতে পারেননি রোনাল্ডো।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৬:৫১
football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। — ফাইল চিত্র।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে সৌদি প্রো লিগ। আগে কোনও দিন একসঙ্গে বিশ্ব ফুটবলের এত তারকা সে দেশের লিগে খেলেননি। ফলে এ বারের প্রতিযোগিতা আয়োজনের দিক থেকে জমকালো। কিন্তু প্রথম ম্যাচেই হারতে হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্লাব আল নাসেরকে। রোনাল্ডো চোটের কারণে খেলতে না পারার ফল ভুগতে হল। অন্য দিকে, রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ করিম বেঞ্জেমা তাঁর দল আল ইত্তিহাদের হয়ে খেললেও গোল পেলেন না। যদিও ৩-০ জিতেছে ইত্তিহাদ।

Advertisement

আল ইত্তিফাকের বিরুদ্ধে আল নাসেরকে শুরুতেই এগিয়ে দিয়েছিলেন সাদিয়ো মানে। লিভারপুলের প্রাক্তন ফুটবলারের এটাই প্রথম গোল নতুন ক্লাবের হয়ে। কিন্তু সেই লিড ধরে রাখতে পারেনি আল নাসের। প্রথমার্ধে ইত্তিফাক কোনও সুযোগই তৈরি করতে পারেননি। কিন্তু দ্বিতীয়ার্ধে ছ’মিনিটের ব্যবধানে দু’টি গোল তাদের জয় নিশ্চিত করে। লিভারপুলের আর এক প্রাক্তন খেলোয়াড় জর্ডান হেন্ডারসন খেলেন ইত্তিফাকের হয়ে। দ্বিতীয় গোলের পিছনে ভূমিকা রয়েছে তাঁর। ইত্তিফাকের হয়ে প্রথম গোল রবিন কুয়াইসনের। দ্বিতীয় গোলটি করেন মৌসা দেম্বেলে।

এ দিকে, বেঞ্জেমার ইত্তিহাদ নেমেছিল আল রাইদের বিরুদ্ধে। প্রথমার্ধে কোনও গোল হয়নি। দ্বিতীয়ার্ধে আবেরাজ্জাক হামাদাল্লাহকে দিয়ে গোল করান বেঞ্জেমা। পরের দিকে ছ’মিনিটে দু’টি গোল করেন ব্রাজিলের ইগর করোনাদো। জিতেছে আল হিলালও। বার্সেলোনার প্রাক্তন ফুটবলার ম্যালকমের হ্যাটট্রিকের দৌলতে তারা আভাকে হারিয়েছে ৩-১ গোলে। আল হিলালেই চূড়ান্ত হয়ে গিয়েছেন নেমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement