Lionel Messi

অনুশীলনে মেসির চোট, খেলতে পারবেন সেমিফাইনালে? উত্তর দিলেন মায়ামির কোচ

নতুন ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর প্রথম বার চোট পেলেন লিয়ো মেসি। মঙ্গলবার লিগস কাপে ফিলাডেলফিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের ম্যাচ রয়েছে। সেই ম্যাচে কি দেখা যাবে তাঁকে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৫:৪৯
football

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র।

নতুন ক্লাবে যোগ দেওয়ার পর হঠাৎ করেই চোট পেলেন লিয়োনেল মেসি। সোমবার ইন্টার মায়ামির অনুশীলনে চোট পান বিশ্বকাপজয়ী ফুটবলার। মঙ্গলবার রাতে (ভারতীয় সময় বুধবার ভোরে) লিগস কাপে ফিলাডেলফিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের ম্যাচ রয়েছে। সেই ম্যাচে কি খেলতে পারবেন তিনি?

Advertisement

কোচ জেরার্দো মার্তিনো আশাবাদী যে কোনও সমস্যা হবে না। তিনি জানিয়েছেন, মেসির চোট খুব গুরুতর নয়। দ্রুত ঠিক হয়ে যাবেন তিনি। ফিলাডেলফিয়া ম্যাচের আগে মার্তিনোর বক্তব্য, “ঠিক কী হয়েছিল সেটা আমি দেখিনি। কিন্তু যদি খুব গুরুত্বপূর্ণ ব্যাপার হত তা হলে বাকি খেলোয়াড়দের মধ্যে তার প্রভাব দেখতে পেতাম। ওরা স্বাভাবিক ভাবেই অনুশীলন করেছে। তাই চিন্তার কোনও কারণ নেই।”

মায়ামির হয়ে পাঁচটি ম্যাচ খেলে প্রতিটিতেই গোল করেছেন মেসি। তাঁর মোট আট গোল হয়ে গিয়েছে। মেসির অভিষেকের পর থেকে মায়ামি সব ম্যাচে জিতেছে। এ বার তাঁর ক্লাব ট্রফির লক্ষ্যে। গত বার এমএসএল চ্যাম্পিয়নশিপে রানার্স হয়েছিল মায়ামি। সেই প্রসঙ্গ টেনে এনে মার্তিনো বলেছেন, “ফুটবলারেরা সব বোঝে। ওদের নিজস্ব ভাবনা রয়েছে। গত বার ওরা ফাইনাল খেলেছে। এ বার লিগস কাপের ফাইনালে ওঠার ব্যাপারেও আমরা আত্মবিশ্বাসী।”

এ দিকে, ফিলাডেলফিয়ার কোচ জিম কার্টিন সমর্থকদের উদ্দেশে আবেদন করেছেন তাঁদের টিকিট বিক্রি না করার জন্যে। মেসি খেলতে যাবেন বলে ফিলাডেলফিয়ার মাঠে টিকিটের দাম অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে। ভারতীয় মুদ্রায় ২৫ হাজার থেকে ৮৫ হাজার টাকার মধ্যে ঘোরাফেরা করছে টিকিটের দাম। সেই কথা উল্লেখ করে কার্টিন বলেছেন, “দয়া করে নিজেদের টিকিট বিক্রি করবেন না। যত দামই পান না কেন। বিশ্বের সেরা ফুটবলার খেলতে আসছে এখানে। তাই এই ম্যাচের থেকে বড় কিছু আর হতে পারে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement