Cristiano Ronaldo

ধোনি, কোহলিদের সঙ্গে এ বার টক্কর দিতে নামলেন রোনাল্ডো! কী ভাবে?

সৌদি আরবের আল নাসেরে খেলতে আসার পর থেকেই এই ক্লাবের জনপ্রিয়তা তুঙ্গে পৌঁছেছে। সেই জনপ্রিয়তা এতটাই বেড়েছে যে এ বার আইপিএলের ক্লাবগুলির সঙ্গে টক্কর দিচ্ছে আল নাসের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৯:৩৪
kohli dhoni ronaldo

কোহলি, ধোনিদের সঙ্গে এ বার টক্কর রোনাল্ডোর। — ফাইল চিত্র

সৌদি আরবের আল নাসেরে খেলতে আসার পর থেকেই এই ক্লাবের জনপ্রিয়তা তুঙ্গে পৌঁছেছে। সেই জনপ্রিয়তা এতটাই বেড়েছে যে এ বার আইপিএলের ক্লাবগুলির সঙ্গে টক্কর দিতে চলেছে আল নাসের। এক বেসরকারি সংস্থার সাম্প্রতিক রিপোর্টে দেখা যাচ্ছে, এশিয়ার সব খেলার সব দল মিলিয়ে টুইটারে যে দলগুলিকে নিয়ে সবচেয়ে বেশি কথাবার্তা হয়েছে, তার মধ্যে চার নম্বরে রয়েছে আল নাসের। অর্থাৎ মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহলিদের সঙ্গে লড়াইয়ে এখন রোনাল্ডোও।

রোনাল্ডো এই দলটিতে যোগ দেওয়ার পর থেকেই ফুটবলপ্রেমীরা চর্চা শুরু করেছেন আল নাসেরকে নিয়ে। রাতারাতি তাদের ফলোয়ার সংখ্যা বেড়ে গিয়েছে। শুধু তাই নয়, আলোচনাও চলছে প্রবল ভাবে। সেটাই দেখা গিয়েছে রিপোর্টে।

Advertisement

এপ্রিলের রিপোর্টে দেখা যাচ্ছে, সবচেয়ে বেশি আলোচনা হয়েছে চেন্নাই সুপার কিংসকে নিয়ে। প্রায় ১ কোটি বার আলোচনা হয়েছে এই দলের নাম। তারা রয়েছে সবার উপরে। চার বারের আইপিএল চ্যাম্পিয়ন দলের পরেই রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাদের নিয়ে আলোচনা করা হয়েছে ৪৮ লক্ষ ৫০ হাজার বার। রাজস্থান রয়্যালস রয়েছে তৃতীয় স্থানে। তাদের নিয়ে আলোচনা হয়েছে ৩৫.৫০ লক্ষ বার।

এর পরেই রয়েছে আল নাসের। তাদের নিয়ে ৩৫ লক্ষ বার আলোচনা হয়েছে। পঞ্চম স্থানে আবার একটি আইপিএলের দল। তারা মুম্বই ইন্ডিয়ান্স। ফলে প্রথম পাঁচ দলের মধ্যে জয়জয়কার শুধু আইপিএলেরই।

জানুয়ারিতে আল নাসেরে যোগ দেন রোনাল্ডো। ফেব্রুয়ারিতে দলের হয়ে প্রথম গোল করেন। এখনও পর্যন্ত আল নাসেরের হয়ে ১৭টি ম্যাচে ১৩টি গোল করেছেন। তবে এর মধ্যেই কোচকে ধাক্কা মেরে বিতর্কে জড়িয়েছেন তিনি। শুনতে হয়েছে বিপক্ষের মাঠে গিয়ে ‘মেসি, মেসি’ চিৎকারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement