Kalyan Chaubey

সভাপতি কল্যাণকে খুনের হুমকি, থানায় অভিযোগ দায়ের করল ফুটবল ফেডারেশন

ভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবেকে ফোনে হুমকি দিয়েছে অজ্ঞাতপরিচয় কোনও ব্যক্তি। তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছে ফেডারেশন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯
football

কল্যাণ চৌবে। — ফাইল চিত্র।

ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ) আবার আলোচনায়। এ বার সভাপতি কল্যাণ চৌবেকে ফোনে হুমকি দিয়েছে অজ্ঞাতপরিচয় কোনও ব্যক্তি। তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছে ফেডারেশন।

Advertisement

তাদের দাবি, গত ১০ সেপ্টেম্বর অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ফেডারেশনের দফতরে ফোন করেন। সেখানেই তিনি কল্যাণকে খুনের হুমকি দেন। পাশাপাশি তাঁর পরিবারেরও ক্ষতি করে দেওয়ার হুঁশিয়ারি দেন।

ফোন এক বার না একাধিক বার এসেছে তা পরিষ্কার নয়। তবে বিষয়টি হালকা ভাবে নিচ্ছে না ফেডারেশন। বৃহস্পতিবার অভিযোগ করা হয়েছে দ্বারকা সেক্টর ২৩ থানায়। ফেডারেশনের দফতরও দ্বারকায় অবস্থিত। দিল্লি পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

সাম্প্রতিক কালে একাধিক বার শিরোনামে এসেছে ফেডারেশন। দুর্নীতির অভিযোগে প্রাক্তন সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণকে সরিয়ে দেওয়া হয়েছিল। তিনি সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করেন। সভাপতি কল্যাণের বিরুদ্ধেও আর্থিক দুর্নীতির অভিযোগ এনেছিলেন সংস্থার আইনি বিভাগের প্রধান।

আরজি কর-কাণ্ড এবং ডুরান্ড কাপের ডার্বি বাতিল হওয়ার প্রতিবাদে গত অগস্টে বাইপাসে কাঁধে কাঁধ মিলিয়ে পথে নেমেছিলেন ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহমেডানের সমর্থকেরা। সেই প্রতিবাদে হাজির হয়েছিলেন কল্যাণ। পরে থানা থেকে দুই প্রধানের সমর্থকদেরও ছাড়িয়ে আনেন। এর পরে ক্রীড়াবিদদের প্রতিবাদেও শামিল হয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement