Yograj Singh blames MS Dhoni

‘ধোনির জন্যই যুবরাজের কেরিয়ার শেষ হয়েছে, ওকে কোনও দিন ক্ষমা করব না’, ক্ষোভ বাবা যোগরাজের

পুত্র যুবরাজ সিংহের কেরিয়ার শেষ হওয়ার জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে নিশানা করলেন যোগরাজ সিংহ। তিনি জানিয়েছেন, ধোনিকে কোনও দিন ক্ষমা করবেন না।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩১
cricket

যুবরাজের কেরিয়ার শেষ হওয়ার জন্য ধোনিকে নিশানা যোগরাজ সিংহের। —ফাইল চিত্র।

তাঁদের জুটি ভারতকে অনেক ম্যাচ জিতিয়েছে। মিডল অর্ডারে তাঁরা ব্যাট করতে নামলে আতঙ্কে থাকত প্রতিপক্ষ। এক জন মহেন্দ্র সিংহ ধোনি। অন্য জন যুবরাজ সিংহ। অবশ্য যুবরাজের কেরিয়ার শেষ হওয়ার জন্য ধোনিকে দায়ী করেছেন যোগরাজ সিংহ। ধোনিকে তিনি কোনও দিন ক্ষমা করবেন না বলে জানিয়েছেন যুবরাজের বাবা।

Advertisement

একটি অনুষ্ঠানে যোগরাজ মুখ খোলেন পুত্রের ক্রিকেট কেরিয়ার নিয়ে। তিনি বলেন, “আমি ধোনিকে কোনও দিন ক্ষমা করব না। ওর উচিত আয়নায় নিজের মুখ দেখা। ধোনি খুব বড় ক্রিকেটার। ক্রিকেটে অবদানের জন্য ওকে সেলাম করি। কিন্তু ও আমার পুত্রের সঙ্গে যা করেছে তা ক্ষমার অযোগ্য। সব কিছুই এখন পরিষ্কার। ওকে ক্ষমা করতে পারব না।”

ধোনির জন্যই যুবরাজকে অনেক আগে খেলা ছাড়তে হয়েছে বলে অভিযোগ করেছেন যোগরাজ। ভারতের প্রাক্তন ক্রিকেটার বলেন, “ধোনি আমার পুত্রের কেরিয়ার শেষ করে দিয়েছে। ও আরও চার-পাঁচ বছর খেলতে পারত। আমি চ্যালেঞ্জ করে সেটা বলতে পারি। এমনকি, গৌতম গম্ভীর, বীরেন্দ্র সহবাগেরাও বলেছে, আর একটা যুবরাজ কোনও দিন হবে না। ক্যানসারের সঙ্গে লড়াই করে ভারতকে বিশ্বকাপ জেতানোর জন্য যুবরাজের ভারতরত্ন পাওয়া উচিত।”

ভারতীয় দলে যুবরাজের অভিষেক ধোনির আগে। কিন্তু ধোনি অভিষেকের কয়েক বছরের মধ্যে ভারতের অধিনায়ক হয়ে যান। দু’জনে একসঙ্গে ভারতের হয়ে ২৭৩টি ম্যাচ খেলেছেন। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ সালের এক দিনের বিশ্বকাপ একসঙ্গে জিতেছেন। ২০১১ সালের বিশ্বকাপে প্রতিযোগিতার সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছিলেন যুবরাজ। সেই সময় ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। কিন্তু কাউকে বুঝতে দেননি। ব্যাটে-বলে তাঁর পারফরম্যান্স ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করতে সাহায্য করেছিল।

আরও পড়ুন
Advertisement