Kylian Mbappe

এমবাপের জবাব, জোড়া গোলে রিয়ালকে জিতিয়ে সমালোচকদের মুখ বন্ধ করলেন ফরাসি স্ট্রাইকার

গোলে ফিরলেন কিলিয়ান এমবাপে। লা লিগায় রিয়াল বেটিসের বিরুদ্ধে জোড়া গোল করেছেন তিনি। তাঁর গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৮
football

গোলের পরে হুঙ্কার কিলিয়ান এমবাপের। ছবি: রয়টার্স।

লা লিগায় নিজের প্রথম দুই ম্যাচে গোল করতে পারেননি কিলিয়ান এমবাপে। দ্বিতীয় ম্যাচে পুরো ৯০ মিনিট তাঁকে মাঠে রাখতে পারেননি রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলোত্তি। খারাপ খেলায় সমালোচনা শুরু হয়েছিল এমবাপের। সব সমালোচনার জবাব দিলেন এমবাপে। রিয়াল বেটিসের বিরুদ্ধে জোড়া গোল দিয়ে সমালোচকদের মুখ বন্ধ করেছেন তিনি। এমবাপের পায়েই ম্যাচ জিতেছে রিয়াল।

Advertisement

ঘরের মাঠে বেটিসের বিরুদ্ধে শুরু থেকেই গোল করার জন্য মরিয়া ছিলেন এমবাপে। একের পর এক সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু প্রথমার্ধে গোল করতে পারেননি তিনি। গোল করতে পারেনি রিয়ালও। তাতে অবশ্য হতাশ হননি এমবাপে। চেষ্টা চালিয়ে যান। তাতেই গোল আসে।

৬৭ মিনিটের মাথায় লা লিগায় নিজের প্রথম গোল করেন এপবাপে। ভালভার্দের ব্যাকহিল ধরে গোলরক্ষককে পরাস্ত করে গোল করেন তিনি। আট মিনিট পরে পেনাল্টি পায় রিয়াল। গোল করতে ভুল করেননি এমবাপে। দ্বিতীয় গোল করে খেলার ভাগ্য নিশ্চিত করে দেন তিনি। ৮৪ মিনিটের মাথায় এমবাপেকে তুলে নেন কোচ আনচেলোত্তি। নামান লুকা মদ্রিচকে। এমবাপে যখন মাঠ ছেড়ে বেরাচ্ছেন তখন গোটা গ্যালারি উঠে দাঁড়িয়ে হাততালি দেয়। এমবাপের মুখে দেখা যায় হাসি।

বেটিসের বিরুদ্ধে নামার আগেই এমবাপের সমালোচকদের একহাত নিয়েছিলেন কোচ আনচেলোত্তি। বলেছিলেন, “এমবাপে এখনও গোল করতে পারেনি, এটা সত্যি। তবে ও কী মানের ফুটবলার তা সকলেই জানে। আমার মনে হয় না ওর মানিয়ে নিতে কোনও সমস্যা হবে। বেটিসের বিরুদ্ধেই এমবাপে গোলে ফিরবে।” কোচের কথা সত্যি করে দেখালেন এমবাপে। লা লিগায় প্রথম গোল করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement