Kolkata Knight Riders

মেয়েদের আইপিএলে কলকাতা শুধুই দর্শক! মুম্বই, দিল্লি, বেঙ্গালুরুর মাঝে কেন নেই কেকেআর?

২৫ জানুয়ারি ঠিক হয়েছিল এ বারের মেয়েদের আইপিএলে কোন কোন দল খেলবে। সে দিনই জানা যায় যে, পাঁচ দলের মধ্যে নেই কেকেআর। আবেদন করেও দল পায়নি শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৭
KKR owner Shah Rukh Khan

মেয়েদের আইপিএলে কলকাতা শুধুই দর্শক। দল পায়নি শাহরুখের কেকেআর। —ফাইল চিত্র

এ বারের উইমেন্স প্রিমিয়ার লিগে খেলছে পাঁচ দল। সোমবার নিলামে তারা নিজেদের দল গুছিয়ে নিয়েছে। মুম্বই, গুজরাত, দিল্লি, ব্যাঙ্গালোর এবং উত্তরপ্রদেশ মিলে ৮৭ জন ক্রিকেটারকে কিনল। কিন্তু কলকাতা নেই কেন? কলকাতা নাইট রাইডার্স কেন এ বারের আইপিএলে খেলছে না?

২৫ জানুয়ারি ঠিক হয়েছিল এ বারের মেয়েদের আইপিএলে কোন কোন দল খেলবে। সে দিনই জানা যায় যে, পাঁচ দলের মধ্যে নেই কেকেআর। আবেদন করেও দল পায়নি শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। রয়েছে মুম্বই, বেঙ্গালুরু-সহ মোট পাঁচটি শহর। মেয়েদের আইপিএলে দল কেনার জন্য ৬৬৬ কোটি দর দিয়েছিল শাহরুখের কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তা যথেষ্ট ছিল না। সব থেকে কম দামে দল কিনেছে কেপ্রি গ্লোবাল হল্ডিংস প্রাইভেট লিমিটেড। লখনউয়ের দল কিনতে তারা খরচ করেছে ৭৫৭ কোটি টাকা। তার থেকে অনেক কম দর দেয় কেকেআর। যার জন্য মেয়েদের আইপিএলে জায়গা হয়নি কলকাতার। ছেলেদের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের মালিক শাহরুখ। বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগেই দল আছে তাঁর। কিন্তু ভারতে মেয়েদের আইপিএলে দল পেলেন না শাহরুখ।

Advertisement

সব থেকে বেশি দামে দল কিনেছিল আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তাদের দল খেলবে আমদাবাদ শহর থেকে। ১২৮৯ কোটি টাকায় মেয়েদের আইপিএলে দল কিনল আদানি। তাদের দলের নাম গুজরাত জায়ান্টস। দামের বিচারে দ্বিতীয় স্থানে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড। তারা ৯১২ কোটি ৯৯ লক্ষ টাকায় মুম্বই দল কিনেছে।

আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল কিনেছে ৯০১ কোটি টাকায়। বেঙ্গালুরু থেকে খেলবে তারা। দিল্লির দল কিনেছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট। ৮১০ কোটি টাকায় দল কিনেছে তারা। কেপ্রি গ্লোবাল হোল্ডিংস কিনেছে লখনউয়ের দল। তারা কিনেছে ৭৫৭ কোটি টাকায়। তাদের দলের নাম উত্তরপ্রদেশ ওয়ারিয়র্স।

মেয়েদের আইপিএলে তাই কলকাতা শুধুই দর্শক। নাইটদের কোনও দল খেলছে না এ বারের উইমেন্স প্রিমিয়ার লিগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement