New Zealand tour of India 2024

বৃষ্টি কি জল ঢালবে ভারত- নিউ জ়িল্যান্ড প্রথম টেস্টের শেষ দিনও? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস

বেঙ্গালুরু টেস্টে বার বার বিঘ্ন ঘটিয়েছে বৃষ্টি। শনিবার একাধিক বার বৃষ্টির জন্য খেলা বন্ধ রাখতে হয়েছে। সন্ধেতেও ভারী বৃষ্টি হয়েছে বেঙ্গালুরুতে। স্বভাবতই দু’দলই তাকিয়ে আকাশের দিকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৮:৫৯
Will rain spoil India vs New Zealand first test’s fifth day’s play

ভারত-নিউ জ়িল্যান্ডের টেস্টের শেষ দিনেও কি ভোগাবে বৃষ্টি? —ফাইল ছবি।

ভারত-নিউ জ়িল্যান্ড প্রথম টেস্টে বার বার বিঘ্ন ঘটিয়েছে বৃষ্টি। প্রথম দিন এক বলও খেলা সম্ভব হয়নি। শনিবার সকালে ভারতের ইনিংসের মাঝে বৃষ্টি নামে। কিছু ক্ষণ বন্ধ রাখতে হয় খেলা। বিকালে নিউ জ়িল্যান্ডের দ্বিতীয় ইনিংস শুরু হওয়ার কয়েক মিনিট পরই প্রবল বৃষ্টি নামে বেঙ্গালুরুতে। এই পরিস্থিতিতে ম্যাচের ফলাফলের জন্য দু’দলই তাকিয়ে আকাশের দিকে।

Advertisement

টেস্ট জেতার জন্য রবিবার শেষ দিন নিউ জ়িল্যান্ডের দরকার ১০৭ রান। অন্য দিকে রোহিত শর্মাদের প্রয়োজন ১০ উইকেট। আবহাওয়ার পূর্বাভাস উদ্বেগে রাখতে পারে দু’দলকেই। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার সন্ধ্যা ৬টার পর থেকে বৃষ্টির পরিমাণ ক্রমশ বাড়বে বেঙ্গালুরুতে। রাত ১২টার পর থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সারা রাত বেঙ্গালুরুতে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহবিদেরা।

রবিবারের পূর্বাভাসও স্বস্তিতে দেবে না দুই শিবিরকে। পূর্বাভাস অনুযায়ী ম্যাচের শেষ দিন বেঙ্গালুরুতে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। রয়েছে ঝড়ের সম্ভাবনাও। সারা দিনই আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪ মিলিমিটারের বেশি বৃষ্টি হতে পারে। রবিবার দুপুর ১২টার পর বেঙ্গালুরুর আকাশে কালো মেঘের পরিমাণ আরও বৃদ্ধি পাবে। সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪.৪ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার বেঙ্গালুরুতে সারা দিনই মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। যা ক্রিকেট খেলার প্রতিকূল পরিস্থিতি তৈরি করতে পারে।

স্বাভাবিক ভাবেই আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ভারত-নিউ জ়িল্যান্ডের প্রথম টেস্টের ফলাফল অনেকটাই প্রকৃতির উপর নির্ভরশীল। কিউয়ি ব্যাটার এবং ভারতীয় বোলারদের চেষ্টায় জল ঢালার জন্য শনিবার থেকেই সেজেগুজে রয়েছে বেঙ্গালুরুর আকাশ।

আরও পড়ুন
Advertisement