ISL 2024-25

কাকভোরে শহরে পৌঁছেও ডার্বিতে ইস্টবেঙ্গল কোচ ব্রুজ়োই, প্রথম একাদশে খেলছেন কারা?

শনিবার ভোর সোয়া ৪টের সময় কলকাতায় এসে পৌঁছেছেন ব্রুজ়ো। ডার্বির আগে ফুটবলারদের সঙ্গে ঠিক মতো পরিচিত হওয়ারও সময় পাননি। তবু তিনিই থাকছেন ইস্টবেঙ্গলের বেঞ্চে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৮:৫৯
Picture of Oscar Bruzon

অস্কার ব্রুজ়ো। ছবি: সংগৃহীত।

আইএসএলের কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গল বেঞ্চে কোচ হিসাবে থাকছেন অস্কার ব্রুজ়ো। শনিবার ভোরে কলকাতায় পৌঁছেছেন লাল-হলুদের নতুন কোচ। দু’সপ্তাহ আগে তাঁর নাম চূড়ান্ত হয়ে গেলেও ভিসা সমস্যার জন্য ভারতে আসতে পারছিলেন না। এ দিকে খেলা শুরুর এক ঘণ্টা আগেই প্রথম একাদশ জানিয়ে দিল ইস্টবেঙ্গল এবং মোহনবাগান।

Advertisement

শনিবার ভোর সোয়া ৪টের সময় কলকাতায় এসে পৌঁছেছেন ব্রুজ়ো। ডার্বির আগে ফুটবলারদের সঙ্গে ঠিক মতো পরিচিত হওয়ারও সময় পাননি। কোন ফুটবলার কেমন ফর্মে আছেন তা-ও অজানা তাঁর। দলের প্রস্তুতিতেও ছিলেন না। তাই মনে করা হয়েছিল স্প্যানিশ কোচ সম্ভবত যুবভারতীর ভিআইপি বক্সে বসে খেলা দেখবেন। ডার্বিতে ইস্টবেঙ্গলের বেঞ্চে থাকবেন বিনো জর্জই। কিন্তু তেমন হল না। ব্রুজ়োই ইস্টবেঙ্গল কোচ হিসাবে বেঞ্চে থাকছেন। খেলা শুরুর এক ঘণ্টা আগে ইস্টবেঙ্গল যে টিম লিস্ট দিয়েছে, তাতে কোচ হিসাবে ব্রুজ়োর নামই রয়েছে। অর্থাৎ, শহরে পা দিয়েই দলের দায়িত্ব নিয়ে নিয়েছেন তিনি।

ইস্টবেঙ্গলের প্রথম একাদশ: প্রভসুখন গিল, প্রভাত লাকরা, আনোয়ার আলি, মহম্মদ রাকিপ, হেক্টর ইয়ুস্তে, মাদিহ তালাল, নন্দকুমার, সাউল ক্রেসপো, সৌভিক চক্রবর্তী, ক্লেটন সিলভা, এবং ডেভিড লালচুংনুঙ্গা।

মোহনবাগানের প্রথম একাদশ: বিশাল কাইথ, শুভাশিস বসু, আলবের্তো রদ্রিগেস, আশিস রাই, টম অলড্রেড, অনিরুদ্ধ থাপা, মনবীর সিংহ, আপুইয়া, লিস্টন কোলাসো, জেমি ম্যাকলারেন এবং গ্রেগ স্টুয়ার্ট।

আরও পড়ুন
Advertisement