MS Dhoni

নিলামের নিয়মে বদল আনতে চলেছে বোর্ড, আরও এক বছর আইপিএল খেলবেন মহেন্দ্র সিংহ ধোনি?

গত বারের আইপিএল শুরুর আগে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ায় অনেকেই ভেবেছিলেন সেটা মহেন্দ্র সিংহ ধোনির শেষ মরসুম। তা হয়নি। শোনা যাচ্ছে, পরের মরসুমেও আইপিএল খেলতে পারেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ২২:৪৯
cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

গত বারের আইপিএল শুরুর আগে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ায় অনেকেই ভেবেছিলেন সেটা মহেন্দ্র সিংহ ধোনির শেষ মরসুম। কিন্তু আইপিএল শেষ হলেও অবসর নিয়ে কোনও কথা বলেননি ধোনি। তবে শোনা যাচ্ছে, পরের মরসুমেও আইপিএল খেলতে পারেন তিনি। কারণ, নিলামের নিয়মে বদল আনার সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছে বোর্ড।

Advertisement

‘ক্রিকবাজ়’ ওয়েবসাইটের খবর অনুযায়ী, পরের বছরের মেগা নিলামের আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজ়িকে ছ’জন করে ক্রিকেটার ধরে রাখার সুবিধা দেওয়া হতে চলেছে। অনেক ফ্র্যাঞ্চাইজ়ি মেগা নিলামের বিপক্ষে মত দিলেও তা রেখে দেওয়া হতে চলেছে বলে জানা গিয়েছে। তবে গত বার যেমন চার জনকে ধরে রাখা গিয়েছিল, এ বার থেকে আরও দু’জন করে ক্রিকেটার ধরে রাখা যাবে। কোনও ‘রাইট-টু-ম্যাচ’ বিকল্প থাকছে না।

আইপিএল শেষ হওয়ার পর ধোনি বলেছিলেন, পরের বারের নিলামে অন্তত ছ’জন ক্রিকেটার ধরে রাখার নিয়ম হলে তবেই তিনি খেলবেন। না হলে নতুনদের জায়গা ছেড়ে দিতে চান। বোর্ড যদি নিয়মে বদল আনে, তা হলে আরও অন্তত এক বছর ধোনি খেলতে পারে বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি হায়দরাবাদে একটি অনুষ্ঠানে ধোনি বলেছিলেন, অবসরের সিদ্ধান্ত নেওয়ার জন্য অনেক সময় রয়েছে। ধোনির কথায়, “খেলোয়াড় ধরে রাখা নিয়ে কী সিদ্ধান্ত হয় আগে দেখি। এখন বল আমাদের কোর্টে নেই। নতুন নিয়ম চালু হলে তবে সিদ্ধান্ত নেব। তবে দলের স্বার্থ সবার আগে।”

আরও পড়ুন
Advertisement