MS Dhoni

ধোনির পর চেন্নাইয়ের অধিনায়ক কে? সিএসকে নাকি এর মধ্যেই বেছে ফেলেছে তিনটি নাম

চেন্নাই সুপার কিংস আইপিএল জেতার পর মহেন্দ্র সিংহ ধোনির অবসর নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। ধোনি অবসর নেননি। কিন্তু তাঁর উত্তরসূরি খোঁজার কাজ শুরু হয়ে গিয়েছে। সেই তালিকায় উঠে এসেছে তিনটি নাম।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৪:৫১
cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

গত বার চেন্নাই সুপার কিংস আইপিএল জেতার পর অনেকেই ভেবেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি অবসর নেবেন। কিন্তু চেন্নাইয়ের অধিনায়ক অবসর নেননি। তখন জানিয়েছিলেন, হাতে যথেষ্ট সময় আছে, ভবিষ্যৎ নিয়ে পরে সিদ্ধান্ত নেবেন। মাঝে তাঁর হাঁটুতে অস্ত্রোপচারও হয়েছে। কিন্তু চেন্নাই যে ভেতরে ভেতরে পরের অধিনায়ক খোঁজার প্রস্তুতি শুরু করে দিয়েছে, তার ইঙ্গিত মিলেছে কেদার যাদবের কথায়। চেন্নাইয়ের প্রাক্তন ক্রিকেটার তিন জনের নাম করেছেন যাঁরা ধোনির পর দায়িত্ব নিতে পারেন।

Advertisement

কেদার জানিয়েছেন, ধোনির থেকে দায়িত্ব নেওয়ার ব্যাপারে সবচেয়ে এগিয়ে রুতুরাজ গায়কোয়াড়। না হলে বেন স্টোকস এবং রবীন্দ্র জাডেজার মধ্যেও কাউকে নেতৃত্ব দেওয়া হতে পারে। কেদারের কথায়, “এই মুহূর্তে রুতুরাজই এগিয়ে রয়েছে। ওকে ছাড়া বেন স্টোকসকে নিয়ে ভাবা যেতে পারে। আন্তর্জাতিক ক্রিকেটে ও যথেষ্ট বড় নাম। যদি পরের বছর আইপিএলে ভাল খেলতে পারে, তা হলে ওকেও দায়িত্ব দেওয়া যেতে পারে। এ ছাড়া, রবীন্দ্র জাডেজাও রয়েছে।”

উল্লেখ্য, রুতুরাজ জাতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন এশিয়ান গেমসে। ফলে চেন্নাইয়ের নেতৃত্ব দেওয়ার যোগ্য কি না, তা বোঝা যাবে সেই প্রতিযোগিতাতেই। ভাল খেললে রুতুরাজ দায়িত্ব পেতে পারেন। এ দিকে, জাডেজা দুই মরসুম আগেই দায়িত্ব পেয়েছিলেন। কিন্তু ক্রমাগত খারাপ পারফরম্যান্সের পরে তাঁর হাত থেকে নেতৃত্বের দায়িত্ব ধোনিকে দেওয়া হয়। আবার তাঁকেই দায়িত্ব নেওয়া হবে কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement