Rohit Sharma

আইপিএলে হার্দিক ফিরছেন মুম্বইয়ে, তা হলে রোহিতের ভবিষ্যৎ কী?

গুজরাত থেকে ১৫ কোটি টাকা দিয়ে হার্দিককে ফেরাচ্ছে মুম্বই। তা হলে কি তিনিই এ বার মুম্বইকে নেতৃত্ব দেবেন? রোহিত কি নিজেকে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সরিয়ে নিচ্ছেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৪:১৩
picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

গুজরাত টাইটান্স ছেড়ে পুরনো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরছেন হার্দিক পাণ্ড্য। পর পর দু’বার আইপিএলে গুজরাতকে ফাইনালে তোলা অধিনায়কের হাতেই কি নেতৃত্বের দায়িত্ব তুলে দেবে মুম্বই? বিভিন্ন মহল থেকে এমন কথা শোনা যাচ্ছে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, মুম্বই অধিনায়ক রোহিত শর্মার ভবিষ্যৎ নিয়ে।

Advertisement

আগামী নিলামের আগেই মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে হার্দিকের চুক্তি চূড়ান্ত হয়ে যাবে। ১৫ কোটি টাকা দিয়ে বরোদার অলরাউন্ডারকে দলে ফেরাচ্ছে মুম্বই। গুজরাতকে দু’বছর সাফল্যের সঙ্গে নেতৃত্ব দেওয়া হার্দিক কি সাধারণ ক্রিকেটার হিসাবে খেলতে রাজি হবেন? বা রোহিত কি নেতৃত্ব ছাড়তে রাজি হবেন? তিনি কি নিজেকে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে ধীরে ধীরে সরিয়ে নিতে চাইছেন? নানা প্রশ্ন ছিল ক্রিকেটপ্রেমীদের মনে। অনেকে সংঘাতের আশঙ্কাও করছেন। শোনা যাচ্ছিল, হার্দিককে নিয়ে রোহিত অথবা জোফ্রা আর্চারকে গুজরাতের হাতে তুলে দিতে পারেন মুম্বই কর্তৃপক্ষ। তা হচ্ছে না। তাঁরা ট্রান্সফার ফি হিসাবে সাড়ে ৭ কোটি কাটা দেবেন গুজরাতকে।

বিশ্বকাপে পাওয়া চোটের জন্য আপাতত খেলতে পারছেন না হার্দিক। তাঁকে হয়তো ডান পায়ের গোড়ালির অস্ত্রোপচার করাতে হবে। সে ক্ষেত্রে আইপিএলেই আবার মাঠে ফিরবেন তিনি। সূত্রের খবর, নেতৃত্বের দাবি করেননি হার্দিক। রোহিতের নেতৃত্বে খেলতে আপত্তি নেই তাঁর। কারণ ভারতীয় দলেও তিনি খেলেন রোহিতের নেতৃত্বেই।

হার্দিক নেতৃত্বের দাবি না জানানোয় কিছুটা হাঁফ ছেড়ে বেঁচেছেন মুম্বই কর্তৃপক্ষ। এই নিয়ে অন্য দলের অধিনায়ক থাকা তৃতীয় ক্রিকেটারকে দলে নিল মুম্বই। হার্দিকের আগে রবিচন্দ্রন অশ্বিন এবং অজিঙ্ক রাহানে অন্য দলের অধিনায়ক থাকাকালীন যোগ দিয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সে।

উল্লেখ্য, মুম্বইয়ের হয়ে সাত মরসুম আইপিএল খেলেছিলেন হার্দিক। ২০২২ সালে তাঁকে ছেড়ে দেয় রোহিতের দল। তিনি দায়িত্ব নেন গুজরাতের। প্রথম বছরেই গুজরাতকে আইপিএল চ্যাম্পিয়ন করেন। গত বছর ফাইনালে হার্দিকেরা হেরে যান মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement