Mohammed Shami

সুযোগ পেয়েই ম্যাচের সেরা, রোহিতদের উপর কি অভিমান ভাঙল শামির? কী বললেন ভারতীয় পেসার

নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই ম্যাচের সেরার পুরস্কার নিয়েছেন মহম্মদ শামি। তাঁর ৫ উইকেটের দাপটে নিউ জ়িল্যান্ড আটকে গিয়েছে ২৭৩ রানে। অভিমান কি অবশেষে কাটল শামির?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ২২:৪৬
Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র

এ বারের বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই ম্যাচের সেরার পুরস্কার নিয়েছেন মহম্মদ শামি। তাঁর ৫ উইকেটের দাপটে নিউ জ়িল্যান্ড আটকে গিয়েছে ২৭৩ রানে। এত ভাল ছন্দে থাকার পরেও তাঁকে প্রথম চারটি ম্যাচে খেলানো হয়নি। তার জন্য দলের উপর অভিমান ছিল শামির! সেই অভিমান কি অবশেষে কাটল! ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে তার জবাব দিলেন শামি।

Advertisement

প্রশ্নের জবাবে ভারতীয় বোলার বলেন, ‘‘যদি দল ভাল খেলে তা হলে সবার কাজ দলের পাশে দাঁড়ানো। যারা খেলছে তাদের সাহায্য করা। নিজের সুযোগের জন্য অপেক্ষা করা। আমি সেটাই করেছি। কারণ, নিজের থেকে দলের ভাল খেলা বেশি গুরুত্বপূর্ণ। আমি সেটাই মনে করি।’’

বল করতে গিয়ে নিজের প্রথম বলেই উইকেট পেয়েছেন শামি। সেটাই তাঁর আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিয়েছিল বলে জানিয়েছেন তিনি। শামি বলেন, ‘‘প্রথম বলে উইকেট পাওয়ায় অনেকটা সুবিধা হয়ে গিয়েছিল। আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল। সেটা পরের দিকে কাজে লেগেছে। ভাল জায়গায় বল রাখছিলাম। সেটাই করে গিয়েছি।’’

চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে ৫ উইকেট নিয়ে নজিরও গড়েছেন শামি। তিনিই একমাত্র ভারতীয় বোলার যিনি বিশ্বকাপে দু’বার ৫ উইকেট নিয়েছেন। সেই সঙ্গে ভারতীয় বোলারদের মধ্যে বিশ্বকাপে উইকেটের তালিকায় তিন নম্বরে উঠে এসেছেন শামি। তাঁর সামনে জাহির খান ও জভগল শ্রীনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement