IPL

Joe Root: আইপিএল নিলামে কি দেখা যাবে রুটকে? জবাবে কী বললেন ইংরেজ অধিনায়ক

২০২২ সালের ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর মেগা নিলাম হওয়ার কথা। এ বারের নিলামে অনেক বদল দেখা যেতে পারে দলগুলিতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৩:৫৪
আইপিএল-এ কি অংশ নেবেন রুট

আইপিএল-এ কি অংশ নেবেন রুট ফাইল চিত্র

এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার। দেশের হয়ে একের পর এক ভাল ইনিংস খেললেও এখনও পর্যন্ত আইপিএল-এর মঞ্চে দেখা যায়নি ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুটকে। এ বার কি নিলামে নাম লেখাবেন তিনি? তার জবাব নিজেই জিলেন রুট।

যদিও কিছু দিন আগে জানা গিয়েছিল আইপিএল নিলামে অংশ নেবেন রুট, কিন্তু সোমবার সেই সম্ভাবনার কথা প্রায় খারিজ করে দিয়েছেন তিনি। অ্যাশেজ সিরিজ হারের পরে সাংবাদিক বৈঠকে রুটকে আইপিএল নিয়ে প্রশ্ন করা হয়। তার জবাবে তিনি বলেন, ‘‘জাতীয় দলের জন্য এখনও অনেক কিছু করার আছে। তার জন্য শক্তি বাঁচিয়ে রাখতে হবে। যত দিন পারব দেশের জন্য এই ত্যাগ করে যাব। কারণ দেশের টেস্ট দলকে আমি খুব ভালবাসি। টেস্ট ক্রিকেটকে আমি খুব ভালবাসি।’’

Advertisement

২০১৮ সালের আইপিএল নিলামে অংশ নিয়েছিলেন রুট। কিন্তু তাঁকে কোনও ফ্র্যাঞ্চাইজি কেনেনি। তার পর থেকে আর অংশ নেন না তিনি। শুধু রুট নন, অ্যালিস্টার কুক, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডের মতো ইংরেজ ক্রিকেটাররাও কোনও দিন আইপিএল খেলেননি।

২০২২ সালের ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর মেগা নিলাম হওয়ার কথা। নতুন নিয়মে প্রতিটি দল সর্বোচ্চ চার জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। অর্থাৎ অনেক বেশি ক্রিকেটার নিলামে উঠবে। নতুন দু’টি দলের সংযোজন হয়েছে। তাই এ বারের নিলামে অনেক বদল দেখা যেতে পারে দলগুলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement