West Indies Cricket

West Indies Cricket: ঘরের মাঠে আয়ারল্যান্ডের কাছেও সিরিজ হারল পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজ

এক দিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ হারল ১-২ ফলে। আয়ারল্যান্ড এই প্রথম বিদেশের মাটিতে কোনও টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ জিতল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১০:৫৯
লজ্জার হার ওয়েস্ট ইন্ডিজের

লজ্জার হার ওয়েস্ট ইন্ডিজের ছবি: টুইটার

পিছোতে পিছোতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের যা অবস্থা তাতে তারা এখন নিজেদের মাটিতে আয়ারল্যান্ডের কাছেও সিরিজ হারছে। তিন ম্যাচের এক দিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ হারল ১-২ ফলে। আয়ারল্যান্ড এই প্রথম বিদেশের মাটিতে কোনও টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ জিতল।

তিনটি ম্যাচই হয় কিংস্টনে। প্রথম ম্যাচে ২৪ রানে হেরে সিরিজে পিছিয়ে পড়েছিল আয়ারল্যান্ড। এর পর দ্বিতীয় ম্যাচে তারা ২১ বল বাকি থাকতে ৫ উইকেটে জেতে। রবিবার শেষ এক দিনের ম্যাচে ৩১ বল বাকি থাকতে ২ উইকেটে তারা হারায় ক্যারিবিয়ানদের। ব্যাট এবং বল হাতে ম্যাচের নায়ক অ্যান্ডি ম্যাকব্রাইন। তিনি সিরিজ সেরাও হয়েছেন।

Advertisement

টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ড। ৪৫ ওভারও খেলতে পারেননি ক্যারিবিয়ান ব্যাটাররা। ৪৪.৪ ওভারে ২১২ রানে শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। জবাবে ৪৪.৫ ওভারে ৮ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যান আইরিশরা।

আয়ারল্যান্ডের অফস্পিনার ম্যাকব্রাইন এবং জোরে বোলার ক্রেগ ইয়ংয়ের দাপটে শাই হোপ এবং জেসন হোল্ডার ছাড়া ওয়েস্ট ইন্ডিজের কোনও ব্যাটারই রান পাননি। হোপ ৩৯ বলে ৫৩ রান করেন। হোল্ডার ৬০ বলে ৪৪ রান করে অপরাজিত থেকে যান। পরে দিকে আকিল হোসেন (২৩) উইকেটে টিকে থেকে হোল্ডারকে রান তুলতে সাহায্য করেন। দু’ জনে অষ্টম উইকেটে ৬৩ রান যোগ করেন। এই জুটি না হলে ২০০ কেন, ওয়েস্ট ইন্ডিজ হয়ত ১৫০ রানও পেরতো না। জাস্টিন গ্রেভস (১২), নিকোলাস পুরান (২), শামার ব্রুকস (১), রোস্টন চেস (১৯), কায়রন পোলার্ড (৩) কেউই রান পাননি।

রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ড প্রথম বলেই উইলিয়াম পর্টারফিল্ডের (০) উইকেট হারায়। কিন্তু অধিনায়ক পল স্টার্লিং, ম্যাকব্রাইন এবং হ্যারি টেক্টর দলকে জিতিয়ে দেন। স্টার্লিং ৪৪ রান করেন। ম্যাকব্রাইন ৫৯ এবং টেক্টর ৫২ রান করেন।

ক্যারিবিয়ান অধিনায়ক পোলার্ড মোট সাত জন বোলারকে ব্যবহার করেও জিততে পারেননি। হোসেন এবং চেস ৩টি করে উইকেট নিলেও তা দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement