India vs Pakistan

পাক ম্যাচে বিরাট ভুল! আমদাবাদের মাঠে অন্য জার্সি পরে নামলেন কোহলি, উঠেও যেতে হল মাঠ ছেড়ে

ভারত-পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচ। সেখানেই বড় ভুল করে বসলেন বিরাট কোহলি। ভুল জার্সি পরে মাঠে নামলেন তিনি। গোটা দলের সঙ্গে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় তাঁকে অন্য জার্সি পরে থাকতে দেখা গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৫:১০
cricket

ভারত-পাকিস্তান ম্যাচে কোহলির গায়ে ভুল জার্সি। ছবি: পিটিআই।

ভারত-পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচ। সেখানেই বড় ভুল করে বসলেন বিরাট কোহলি। ভুল জার্সি পরে মাঠে নামলেন তিনি। গোটা দলের সঙ্গে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় তাঁকে অন্য জার্সি পরে থাকতে দেখা গিয়েছে। কী করে ভুল হল তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

Advertisement

শনিবার টস হয়ে যাওয়ার পর ম্যাচ শুরুর আগে দু’দলের ক্রিকেটাররা সারিবদ্ধ ভাবে জাতীয় সঙ্গীতের জন্যে দাঁড়িয়েছিলেন। তখনই দেখা যায়, কোহলির জার্সির কাঁধের কাছে তিনটি সাদা রঙের ‘স্ট্রাইপস’ রয়েছে। বিশ্বকাপে ভারতের যে বিশেষ জার্সি তৈরি হয়েছে, সেখানে এই সাদা রঙের স্ট্রাইপস নেই। সেটি জাতীয় পতাকার রঙের করা হয়েছে।

কোহলি সেই জার্সি পরে মাঠেও নেমে পড়েছিলেন। মাঝে জাতীয় সঙ্গীতের পর সচিন তেন্ডুলকরের সঙ্গে দেখা করেন। সচিনকে বুকে জড়িয়ে ধরেন। তার পরে মাঠে নেমেও পড়েন। ম্যাচ শুরু হয়ে যায়। কিছু ক্ষণ পরে কোহলিকে কেউ ভুল জার্সি পরার ব্যাপারটি ধরিয়ে দেন। এর পর জার্সি বদলাতে মাঠ ছেড়ে উঠে যান কোহলি। তখন ফিল্ডিং করতে নামেন ঈশান কিশন। কোহলি মাঠে ফিরে এলে তিনি উঠে যান।

তবে অনেকেই এতে কোহলির ভুল দেখতে পাচ্ছেন না। কারণ, যে কোনও ম্যাচের আগে ক্রিকেটারদের জার্সি তাঁদের নির্দিষ্ট করে দেওয়া জায়গায় রেখে দেন দলের কিট ম্যানেজার। ক্রিকেটারেরা ওয়ার্ম-আপের পর সেই জার্সিই পরে নেন। এ ক্ষেত্রে কিট ম্যানেজারই কোনও ভাবে ভুলটি করেছেন বলে অনেকের ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement