Virat Kohli

ওয়েস্ট ইন্ডিজে সেরা মুহূর্ত কোনটি? সিরিজ় শুরুর আগে পুরনো স্মৃতি ভাগ করলেন কোহলি

আগামী ১২ জুলাই থেকে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট। তার আগে ক্যারিবিয়ান সফরের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৮:২১
virat kohli

বিরাট কোহলি। — ফাইল চিত্র

প্রায় মাসখানেকের বিরতির পর আবার প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামতে চলেছেন ভারতের ক্রিকেটাররা। আগামী ১২ জুলাই থেকে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট। পরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এটাই ভারতের প্রথম সিরিজ়। তার আগে ক্যারিবিয়ান সফরের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি।

ওয়েস্ট ইন্ডিজ়ে টেস্ট খেলার মাহাত্ম্য কতটা, সেটা উঠে এসেছে কোহলির কথায়। এই দেশের কোহলির টেস্টে অভিষেক হয়েছিল। তাঁর প্রথম দ্বিশতরানও এসেছে ওয়েস্ট ইন্ডিজে। ২০১৬-র সিরিজ়ে সেটি করেছিলেন তিনি। তা-ও আবার স্যর ভিভিয়ান রিচার্ডসের সামনে। সেটি এখনও কোহলির কাছে বিশেষ অভিজ্ঞতা হিসাবে থেকে গিয়েছে।

Advertisement

স্মৃতি রোমন্থন করে কোহলি বলেছেন, “ওয়েস্ট ইন্ডিজ সফরে অ্যান্টিগাতেই আমার সবচেয়ে ভাল মুহূর্ত রয়েছে। টেস্ট ক্রিকেটে আমার প্রথম দ্বিশতরান পেয়েছিলাম অ্যান্টিগাতেই। তা-ও আবার ভিভিয়ান রিচার্ডস দর্শকাসনে বসে থাকার সময়। আমার কাছে ওটা খুব, খুব ভাল মুহূর্ত। সে দিন খেলা শেষ হওয়ার বিকেলে ওঁর সঙ্গে দেখা হয়। আমাকে আলাদা করে শুভেচ্ছা জানান। এর থেকে ভাল কোনও অনুভূতি আর হয় না।”

এর আগেও বহু বার স্যর ভিভের প্রশংসা শোনা গিয়েছে কোহলির মুখে। ‘সর্বকালের সেরা’ হিসাবে সচিন তেন্ডুলকরের পাশাপাশি ভিভ রিচার্ডসকেও রেখেছেন কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement