Virat Kohli

Virat-Dhoni: ৭+১৮! ক্রিকেটজীবনের সেরা সময় বাছলেন বিরাট কোহলী

ধোনির নেতৃত্বে ছ’বছর খেলেছেন বিরাট কোহলী। সেই সময়ে ধোনির সঙ্গে তাঁর জুটির কথা মনে পড়ছে বিরাটের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১০:৩৩
এশিয়া কাপে রবিবার খেলতে নামবেন বিরাট।

এশিয়া কাপে রবিবার খেলতে নামবেন বিরাট। —ফাইল চিত্র

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলীর অভিষেক হয় মহেন্দ্র সিংহ ধোনির অধিনায়কত্বে। ২০০৮ সাল থেকে ধোনির নেতৃত্বে খেলা শুরু বিরাটের। ২০১৪ সালে ধোনি অধিনায়কত্ব ছাড়েন। এই ছ’বছর ধোনির নেতৃত্বে খেলার সময়কেই মনে করতে চাইছেন বিরাট। ১৪ বছরের ক্রিকেটজীবনে সেটিকেই সেরা সময় বাছলেন তিনি।

রবিবার এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান। সেই ম্যাচের আগে নিজের ভাল সময়ের কথা নেটমাধ্যমে জানালেন বিরাট। ধোনির সঙ্গে নিজের ছবি টুইট করে বিরাট লেখেন, ‘এই মানুষটির সহকারী হিসাবে কাজ করাটা সব থেকে বেশি উপভোগ করেছি। আমার কেরিয়ারের এটাই সব থেকে আনন্দের মুহূর্ত। আমার কাছে এই জুটি সব সময় স্পেশাল। ৭ (ধোনির জার্সি নম্বর) + ১৮ (বিরাটের জার্সি নম্বর)।’

Advertisement

ধোনির পর ভারতের নেতৃত্ব আসে বিরাটের কাছে। সেই বিরাট গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছেড়ে দেন। এর পর এক দিনের ক্রিকেটেও নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারার পর টেস্ট ক্রিকেট থেকে অধিনায়কত্ব ছাড়েন বিরাট। এর পর সব ধরনের ক্রিকেটে ভারতীয় দলের নেতৃত্ব তুলে দেওয়া হয় রোহিত শর্মার হাতে।

বেশ কিছু মাস ধরে রান নেই বিরাটের ব্যাটে। এশিয়া কাপে তাঁর ব্যাটে রান দেখতে চাইছেন সমর্থকরা। এই প্রতিযোগিতায় নামার আগে বেশ কিছু দিন বিশ্রাম দেওয়া হয় বিরাটকে। এশিয়া কাপে নামার আগে মুম্বইয়ে অনুশীলন করেছেন তিনি। নিজের ভাল সময়ের কথা মনে করছেন বিরাট। সমর্থকরা চাইবেন পুরনো বিরাটকে ফিরে পেতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement