Virat Kohli

বছরে ৬৬ কোটি টাকা আয়কর দেন কোহলি, শীর্ষে রয়েছেন কে? সৌরভ, ধোনি কত নম্বরে?

অর্থ উপার্জনে ভারতের খ্যাতনামীদের মধ্যে উপরের দিকেই থাকেন ক্রিকেটারেরা। তাঁরা কে কত টাকা আয়কর দেন, তার একটি তালিকা প্রকাশ্যে এসেছে। দেখা গিয়েছে, বছরে ৬৬ কোটি টাকা আয়কর দেন বিরাট কোহলি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩
cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

অর্থ উপার্জনের ব্যাপারে ভারতের খ্যাতনামীদের মধ্যে উপরের দিকেই রয়েছেন ক্রিকেটারেরা। যত বড় ক্রিকেটার, তত বেশি অর্থ তাঁর। শুধু খেলা থেকেই নয়, বিজ্ঞাপন এবং প্রচার থেকেও তাঁরা অর্থ রোজগার করেন। ক্রিকেটারেরা কে কত টাকা আয়কর দেন, তার একটি তালিকা প্রকাশ্যে এসেছে। দেখা গিয়েছে, বছরে ৬৬ কোটি টাকা আয়কর দেন বিরাট কোহলি।

Advertisement

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আয়কর দেওয়ার ব্যাপারে সবার আগে রয়েছেন কোহলিই। দ্বিতীয় স্থানে যিনি রয়েছেন, তিনি চার বছর আগে ক্রিকেট খেলা ছাড়লেও বিজ্ঞাপনের দৌলতে টিভিতে পরিচিত মুখ। তিনি মহেন্দ্র সিংহ ধোনি। বছরে ৩৮ কোটি টাকা আয়কর দেন ধোনি।

সচিন তেন্ডুলকর ২৮ কোটি টাকা আয়কর দেন। সৌরভ গঙ্গোপাধ্যায়ের আয়কর দেওয়ার অর্থ ২৩ কোটি টাকা। এখনকার ক্রিকেটারদের মধ্যে হার্দিক পাণ্ড্য ১৩ কোটি টাকা এবং ঋষভ পন্থ ১০ কোটি টাকা আয়কর দেন।

খ্যাতনামীদের মধ্যে সবার আগে শাহরুখ খান। তিনি বছরে ৯২ কোটি টাকা আয়কর দেন। এর পরে রয়েছেন তামিল অভিনেতা বিজয় (৮০ কোটি)। প্রথম পাঁচে রয়েছেন যথাক্রমে সলমন খান (৭৫ কোটি), অমিতাভ বচ্চন (৭১ কোটি) এবং কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement