Najmul Hossain Shanto

ট্রফি নিয়ে ঘুম, বিশ্বকাপজয়ী মেসি, রোহিতের দলে নাম লেখালেন বাংলাদেশের অধিনায়ক শান্তও

ফুটবল বিশ্বকাপ জিতে যে কাজ করেছিলেন লিয়োনেল মেসি, টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে যে কাজ করেছিলেন রোহিত শর্মা, সেই একই কাজ করতে দেখা গেল নাজমুল হোসেন শান্তকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৭
cricket

(বাঁ দিক থেকে) লিয়োনেল মেসি, রোহিত শর্মা এবং নাজমুল হোসেন শান্ত। ছবি: সমাজমাধ্যম।

ফুটবল বিশ্বকাপ জিতে এই কাজ করেছিলেন লিয়োনেল মেসি। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে সেটিই করেছিলেন রোহিত শর্মা। এ বার পাকিস্তানের মাটিতে প্রথম বার টেস্ট সিরিজ়‌ জিতে একই কাজ করতে দেখা গেল নাজমুল হোসেন শান্তকে। সিরিজ় জয়ের ট্রফি নিয়ে বিছানায় ঘুমোনোর ছবি পোস্ট করলেন বাংলাদেশের অধিনায়ক।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে তাদের দেশে দু’টি টেস্টই জিতেছে বাংলাদেশ। টেস্টে পাকিস্তানের বিরুদ্ধে ১২ ম্যাচের খরা কাটিয়েছে তারা। তার পরেই শান্ত সমাজমাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন, যা নজর কেড়ে নিয়েছে। দেখা যাচ্ছে, সিরিজ় জয়ের ট্রফিটি নিয়ে ঘুমিয়ে রয়েছেন তিনি।

মেসি বা রোহিতের ছবিতে শুভেচ্ছাবার্তা এসেছিল প্রচুর। শান্তও তা পেয়েছেন। পাশাপাশি অনেকে সমালোচনাও করেছেন। তাঁদের দাবি, বিশ্বকাপ জিতলে এ রকম ছবি পোস্ট করা তবু মানা যায়। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ়‌ে একটি ট্রফি জিতে তা নিয়ে বিশ্বকাপের মতো করে উচ্ছ্বাস করা বাড়াবাড়ি। সাম্প্রতিক অতীতে কোনও অধিনায়ককেই দ্বিপাক্ষিক সিরিজ়‌ জিতে এই কাজ করতে দেখা যায়নি।

অনেকে আবার এটাও বলছেন, এই জয় বাংলাদেশের কাছে অর্থবহ। ইংল্যান্ডের পর দ্বিতীয় দেশ হিসাবে পাকিস্তানের মাটিতে তাদের চুনকাম করেছে পাকিস্তান। দ্বিতীয় টেস্টে বিপদের জায়গা থেকেও জিতেছে তারা। গোটা দলের লড়াকু মনোভাব নজর কেড়েছে। তাই আবেগের বশেই এমন কাজ করেছেন শান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement