Virat Kohli

তিন দিনের টেস্টে তিন মেজাজে কোহলি, মাঠে নেমে কী কী করলেন বিরাট

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ভাল ব্যাট করার পাশাপাশি তিন ভিন্ন মেজাজে দেখা গেল বিরাট কোহলিকে। কখনও মাঠে গানের তালে নাচলেন তিনি। আবার কখনও সতীর্থের সঙ্গে মশকরায় জড়ালেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১২:৪২
Virat Kohli with Ishan Kishan

মাঠে দাঁড়িয়ে একটি নির্দিষ্ট দিকে তাকিয়ে হাসছেন বিরাট কোহলি (ডান দিকে)। পাশে ঈশান কিশন। ছবি: টুইটার

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টে তিন ভিন্ন মেজাজে দেখা গেল বিরাট কোহলিকে। ব্যাট হাতে রান করার পাশাপাশি ফিল্ডিং করার সময় বিভিন্ন রূপে ধরা দিলেন বিরাট। কখনও মাঠেই গানের তালে নাচতে দেখা গেল তাঁকে। আবার কখনও সতীর্থ ক্রিকেটারদের সঙ্গে মশকরা করলেন তিনি। শবাসনও করতে দেখা গেল ভারতের প্রাক্তন অধিনায়ককে।

ওয়েস্ট ইন্ডিজ় যখন প্রথম ইনিংসে ব্যাট করছিল, তখন মাঠেই এক বার শবাসন করতে দেখা যায় বিরাটকে। একটি বল ধরার জন্য তিনি ডাইভ দিয়েছিলেন। তার পর ওই অবস্থা থেকে হঠাৎ সোজা হয়ে শুয়ে পড়েন। কয়েক সেকেন্ড পরে হাসতে হাসতে উঠে পড়েন বিরাট। তাঁর কাণ্ড দেখে সেখানে উপস্থিত বাকি ফিল্ডারেরাও হেসে ফেলেন।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় এক বার ঈশান কিশন ও শুভমন গিলের সঙ্গে মশকরা করেন বিরাট। ওভারের বিরতির সময় তিন জন দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ অন্য দিকে মুখ ফিরিয়ে হাসতে থাকেন বিরাট। তার পর তিনি হাসতে হাসতেই ঈশানের দিকে ঘোরেন। তাঁকে দেখে হেসে ফেলেন ঈশান। শুভমনও যোগ দেন হাসিতে। তবে কী কারণে তাঁরা হাসছিলেন সেটা জানা যায়নি।

তৃতীয় ঘটনাটি ঘটে বাউন্ডারির ধারে। তখন বিরতি চলছিল। ফলে গান বাজছিল মাঠে। বিরাটকে হঠাৎ দেখা যায় নাচতে শুরু করেছেন। দু’হাত বাড়িয়ে কায়দা করে নাচেন তিনি। সামনে তখন দাঁড়িয়ে যশস্বী জয়সওয়াল। এই তিনটি ঘটনার ভিডিয়োই ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। পরে শুধু বিরাটের নাচের ভিডিয়োটি সমাজমাধ্যমে রাখা হয়। বাকি দু’টি ভিডিয়ো সরিয়ে দেওয়া হয়।

মাঠে মজা করার স্বভাব বিরাটের বরাবরই। সে ভারতীয় জার্সিতে হোক বা আইপিএলে আরসিবির জার্সিতে, খেলার মাঝে মাঠে আগেও অনেক বার নেচেছেন বিরাট। তাঁকে দেখে উৎসাহ দিয়েছেন দর্শকেরা। ওয়েস্ট ইন্ডিজ়ে মাঠের পরিবেশ বরাবরই ফুরফুরে থাকে। খেলার পরিস্থিতি যাই হোক না কেন, দর্শকদের আনন্দে ভাটা পড়ে না। ফলে সেখানে খেলতে নামলে ক্রিকেটারদের মেজাজও ফুরফুরে থাকে। সেটাই দেখা গেল ডমিনিকায়।

ভারতের প্রথম ইনিংসে ৭৬ রানের ইনিংস খেলেছেন বিরাট। চার নম্বরে ব্যাট করতে নেমে সাবলীল ব্যাট করছিলেন তিনি। দেখে মনে হচ্ছিল যশস্বী ও রোহিতের পরে তৃতীয় শতরান আসবে তাঁর ব্যাট থেকে। কিন্তু ৭৬ রানের মাথায় ওয়েস্ট ইন্ডিজ়ের স্পিনার রাকিব কর্নওয়েলের বলে খোঁচা মেরে আউট হন কোহলি। তাতে অবশ্য ভারতের ম্যাচ জিততে কোনও সমস্যা হয়নি। ইনিংস ও ১৪১ রানে ম্যাচ জেতে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement