ICC ODI World Cup 2023

বাংলাদেশের বিরুদ্ধে বল করলেন কোহলি, শেষ কোন আন্তর্জাতিক ম্যাচে বল করেছেন তিনি?

বাংলাদেশের বিরুদ্ধে বল করতে গিয়ে চোট পেয়ে বেরিয়ে যান হার্দিক পাণ্ড্য। নবম ওভারের শেষ তিনটি বল করেন বিরাট কোহলি। শেষ কবে বল করেছেন তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৫:৩৫
cricket

বল করছেন কোহলি। ছবি: পিটিআই।

বাংলাদেশের বিরুদ্ধে বল করতে গিয়ে চোট পেয়ে বেরিয়ে যান হার্দিক পাণ্ড্য। নবম ওভারের শেষ তিনটি বল করেন বিরাট কোহলি। সাধারণত তিনি বল করেন না। কিন্তু দলের প্রয়োজনে হাত ঘুরিয়ে দিতে পারেন। হার্দিকের চোটের পর সেটাই করতে দেখা গেল কোহলিকে। তিনটি বল করে ২ রান দেন তিনি।

Advertisement

বিশ্বকাপে এর আগে তিন বার বল করেছেন কোহলি। ২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১ ওভার বল করে দিয়েছিলেন ৬ রান। ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১ ওভার বল করে দিয়েছিলেন ৬ রান। ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১ ওভার বল করে দিয়েছিলেন ৭ রান। তার আট বছর পরে আবার বিশ্বকাপে হাত ঘোরালেন কোহলি।

এক দিনের ক্রিকেটে কোহলি শেষ বার বল করেছেন ছয় বছর আগে। শ্রীলঙ্কার বিরুদ্ধে কলম্বোর সেই ম্যাচে ২ ওভারে ১২ রান দিয়েছিলেন তিনি। তার পরে চার বার টেস্টে এবং এক বার টি-টোয়েন্টিতে বল করেছেন তিনি। শেষ বার আন্তর্জাতিক ম্যাচে কোহলির বল করা ২০২২ সালের ৩১ অগস্ট। হংকংয়ের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচে কোহলি ১ ওভারে ৬ রান দেন।

কোহলির প্রথম বল করা একটি এক দিনের ম্যাচেই। পাকিস্তানের বিরুদ্ধে ২০০৯ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে ৩ ওভার বল করে ২১ রান দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement