T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপে চার সেমিফাইনালিস্ট বেছে নিলেন সচিন, রয়েছে কি রোহিতের ভারত?

শনিবার প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ নিউজ়িল্যান্ড। প্রতিবেশী পাকিস্তানের বিরুদ্ধে পর দিন মহারণে নামবে ভারত। গত বার এই প্রতিযোগিতা জিতেছিল অস্ট্রেলিয়া। সচিন কাদের রাখলেন?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৫:১৮
সচিন বাছলেন সেরা চার।

সচিন বাছলেন সেরা চার। ফাইল ছবি

শনিবার থেকেই শুরু হয়ে যাচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্বযুদ্ধ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ নিউজ়িল্যান্ড। প্রতিবেশী পাকিস্তানের বিরুদ্ধে পর দিন মহারণে নামবে ভারত। গত বার এই প্রতিযোগিতা জিতেছিল অস্ট্রেলিয়া। এ বার নিজেদের দেশেও তারা ফেভারিট। কোন কোন দেশ উঠতে পারে সেমিফাইনালে? প্রতিযোগিতার মূল পর্ব শুরুর আগে বেছে নিলেন সচিন তেন্ডুলকর।

এক সাক্ষাৎকারে সচিন বলেছেন, “আমি সবার আগে চাই এই ট্রফি ভারতের হাতে উঠুক। চার সেমিফাইনালিস্ট বেছে নিতে বলা হলে আমার বাজি ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। নিউজ়িল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা কালো ঘোড়া হতে পারে। সেপ্টেম্বর-অক্টোবরে দেশের মাটিতে যে রকম পরিবেশ পেয়ে থাকে দক্ষিণ আফ্রিকা, এখানেও সেই একই পরিবেশ পাবে। ওরা এ ধরনের পরিবেশের সঙ্গে পরিচিত।”

Advertisement

রবিবার বহু প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সচিন বলেছেন, “ভারতের জয়ের ভাল রকম সম্ভাবনা রয়েছে। দলের মধ্যে খুবই ভাল ভারসাম্য রয়েছে। সঠিক দল নামানোই আসল ব্যাপার। ভারতের সম্ভাবনা নিয়ে এ বার আমি অনেকটাই আশাবাদী।”

দু’দিন আগে সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সচিন কথা বলেন যশপ্রীত বুমরাকে নিয়ে। তিনি বলেন, “বুমরার না থাকা বড় ক্ষতি। ভারতের প্রধান স্ট্রাইক বোলার ও। সত্যিকারের এক জন জোরে বোলার, যে ব্যাটারদের উপর দাপট দেখিয়ে উইকেট পেতে পারে। তবে শামি প্রমাণ করে দিয়েছে ও বুমরার আদর্শ পরিবর্ত হতে পারে।”

শামির পাশাপাশি আরশদীপ সিংহকে নিয়েও মুগ্ধ সচিন। তাঁর মতে, আরশদীপের দায়বদ্ধতা অনেক বেশি। পাশাপাশি, কম বয়সেও যথেষ্ট বুদ্ধিদীপ্ত বোলিং করতে পারেন। সচিনের কথায়, “আরশদীপ সব সময় একটা পরিকল্পনা নিয়ে নামে। যেটা ঠিক মনে করে সেটাই করে দেখায়। এই ফরম্যাটে এটা খুবই গুরুত্বপূর্ণ। ব্যাটাররা সব সময় শট মারার জন্যে মুখিয়ে থাকে। তখন নতুন ধরনের বোলিং করতেই হয়। পরিকল্পনা থাকলে সেটা সম্ভব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement