T20 World Cup 2022

চূড়ান্ত হয়ে গেল বিশ্বকাপের ১২, রোহিতদের গ্রুপে কোন দুই দল? অন্য গ্রুপে রয়েছে কারা?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের গ্রুপ সম্পূর্ণ হয়ে গেল। দুই যোগ্যতা অর্জনকারী দলের আসার কথা ছিল গ্রুপে। দেখে নিন ভারতের গ্রুপে এল কোন দুই দল?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৭:৫৮
রোহিতদের বিরুদ্ধে খেলবে কোন দুই দল?

রোহিতদের বিরুদ্ধে খেলবে কোন দুই দল? ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের গ্রুপ সম্পূর্ণ হয়ে গেল। দুই যোগ্যতা অর্জনকারী দলের আসার কথা ছিল গ্রুপে। বৃহস্পতিবার শ্রীলঙ্কার কাছে হেরে গেলেও, পরের ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহি নামিবিয়াকে হারিয়ে দেওয়ায় ভারতের গ্রুপে আগেই চলে এসেছিল নেদারল্যান্ডস। শুক্রবার স্কটল্যান্ডকে হারিয়ে ভারতের গ্রুপে চলে এল জ়িম্বাবোয়ে।

আগামী ২৭ নভেম্বর নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে ভারত। সিডনিতে দুপুর ১২.৩০ থেকে শুরু হবে সেই ম্যাচ। এর আগে ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাচদের মুখোমুখি হয়েছিল ভারত। সে বার অল্পের জন্য ভারতকে হারিয়ে অঘটন ঘটাতে পারেনি নেদারল্যান্ডস। প্রথমে ব্যাট করে তোলা ভারতের ১৯১ রানের জবাবে ১৮৯ রানে থেমে যায় নেদারল্যান্ডসের ইনিংস। ৫০ ওভারের ক্রিকেটে দু’বার মুখোমুখি হয়েছে দুই দেশ। দু’বারই জিতেছে ভারত।

Advertisement

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভারত গ্রুপের সর্বশেষ ম্যাচ খেলবে। ৬ নভেম্বর মেলবোর্নে দুপুর ১.৩০ থেকে সেই ম্যাচ। টি-টোয়েন্টি ফরম্যাটে এখনও পর্যন্ত মোট সাত বার মুখোমুখি হয়েছে ভারত এবং জ়‌িম্বাবোয়ে। পাঁচ বার ভারত জিতেছে। দু’বার বিজয়ী জ়‌িম্বাবোয়ে।

বিশ্বকাপের গ্রুপ ২-এ ভারতকে খেলতে হবে পাকিস্তান, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ এবং জ়িম্বাবোয়ের বিরুদ্ধে। অন্য গ্রুপটিও এ দিনই চূড়ান্ত হয়ে গেল। গ্রুপ ১-এ গেল শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ড। গ্রুপ এ-র ছ’টি দল হল অস্ট্রেলিয়া, নিউজ়িল্যান্ড, আফগানিস্তান, ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement