Rickey Ponting

সাদা বলের ক্রিকেটে সেরা কে? বেছে নিলেন রিকি পন্টিং

এশিয়া কাপে রানে ফেরার পর থেকে আগের মতো আত্মবিশ্বাসী দেখাচ্ছে কোহলিকে। কিছু না কিছু অবদান রাখছেন সব ম্যাচেই। পন্টিংয়ের আশা, টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা ছন্দে দেখা যাবে তাঁকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৯:১৮
কোহলির প্রশংসা করলেন পন্টিং।

কোহলির প্রশংসা করলেন পন্টিং। ছবি: টুইটার।

তাঁর নিজের দেশের স্টিভ স্মিথ নন। বিরাট কোহলিকেই সাদা বলের ক্রিকেটের সেরা ব্যাটার হিসাবে বেছে নিলেন রিকি পন্টিং। কোহলির ব্যাটিংয়ে মুগ্ধ তিনি। ভারত-অস্ট্রেলিয়া প্রস্তুতি ম্যাচে ধারাভাষ্য দিচ্ছিলেন পন্টিং। সেই ম্যাচে তেমন রান পাননি কোহলি। তবু ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে আলোচনার সময় দরাজ প্রশংসা করলেন পন্টিং।

ধারাভাষ্যকার পন্টিং বলেছেন, ‘‘ওর থেকে ভাল সাদা বলের কোনও ক্রিকেটার দেখেছি বলে মনে হচ্ছে না।’’ ব্যাটারের মতো অধিনায়ক কোহলিকে নিয়েও উচ্ছ্বসিত অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। পন্টিং বলেছেন, ‘‘দলকে দারুণ নেতৃত্ব দিত কোহলি। অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই টেস্ট জয় তো দুর্দান্ত। তবে, ওর থেকে ভাল সাদা বলের ক্রিকেটার দেখেছি কি না, নিশ্চিত নই। এক দিনের ক্রিকেটে কোহলির কীর্তি অভাবনীয়। কী অসাধারণ পরিসংখ্যান।’’ পন্টিংয়ের মুখে কোহলির প্রশংসা ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমেও।

Advertisement

দীর্ঘ দিন চেনা ছন্দে না থাকলেও গত এশিয়া কাপ থেকে আবার মেজাজে রয়েছেন কোহলি। এশিয়া কাপে তাঁর ব্যাট থেকে এসেছিল ২৭৬ রান। গড় ছিল ৯২। দু’টিই ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ। ব্যাটে বড় রান পাচ্ছেন। অনবদ্য ফিল্ডিং করছেন। ২২ গজের লড়াইয়ে আবার তাঁর আগ্রাসী মেজাজ ফিরে এসেছে। পন্টিংয়ের আশা টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা যাবে চেনা কোহলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement