T20 World Cup 2022

ভারতের বিশ্বকাপ ভবিষ্যৎ আরও অনিশ্চিত? বাংলাদেশ ম্যাচের দু’দিন আগে কপালে চিন্তার ভাঁজ

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত অ্যাডিলেডে কোনও খেলা হয়নি। বুধবারই প্রথম বার খেলা হবে। দ্বিতীয় ম্যাচেই ভারত নামবে বাংলাদেশের বিরুদ্ধে। সেই ম্যাচে কি পয়েন্ট খোয়াতে হবে রোহিতদের?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৬:৫৪
বিশ্বকাপের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে ধাক্কা খেতে হয়েছে রোহিত শর্মার ভারতকে।

বিশ্বকাপের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে ধাক্কা খেতে হয়েছে রোহিত শর্মার ভারতকে। ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার কাছে বিশ্বকাপের তৃতীয় ম্যাচে হেরে ধাক্কা খেয়েছে রোহিত শর্মার ভারত। বাংলাদেশ এবং জ়িম্বাবোয়ের বিরুদ্ধে বাকি দু’টি ম্যাচে জিতলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে। কিন্তু অস্ট্রেলিয়ার আবহাওয়ার উপর ভরসা রাখা যাচ্ছে না একেবারেই। চলতি বিশ্বকাপে ভারতের একটিও ম্যাচ বৃষ্টিতে ভেস্তে না গেলেও বুধবার সেই সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, বুধবার অ্যাডিলেডে ভালই বৃষ্টি হতে পারে।

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত অ্যাডিলেডে কোনও খেলা হয়নি। বুধবারই প্রথম বার খেলা হবে। সকালের ম্যাচে নেদারল্যান্ডস খেলবে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে। পরের ম্যাচেই ভারত নামবে বাংলাদেশের বিরুদ্ধে। ওই দিন সকাল থেকে আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। বিকেলের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৬০ শতাংশ বৃষ্টি হতে পারে। বিকেলের দিকে বৃষ্টি হতে পারে। সঙ্গে বইবে হাওয়াও।

Advertisement

ভারতের খেলা যদি এক দিন আগে থাকত তা হলে আরও বেশি ভেস্তে যাওয়ার সম্ভাবনা থাকত। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সে দিন অর্থাৎ মঙ্গলবার ১০০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা। বিকেলের দিকে গতিবেগ একটু কমতে পারে। কিন্তু বজ্রবিদ্যুৎ এবং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ৬ থেকে ১৫ মিমি বৃষ্টি হতে পারে। সোমবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৯৫ শতাংশ বৃষ্টি হতে পারে।

অ্যাডিলেডে বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলা হবে। এর মধ্যে আয়োজক দেশ অস্ট্রেলিয়া এবং নিউজ়িল্যান্ডের খেলাও রয়েছে। পাশাপাশি পাকিস্তান একটি ম্যাচ খেলবে। একটি সেমিফাইনালও হওয়ার কথা। ফলে আগামী দিনে অ্যাডিলেডে বৃষ্টি হলে অনেক অঙ্কই বদলে যাওয়ার সম্ভাবনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement