T20 World Cup 2022

ভারতকে ১০ উইকেটে হারানো ইংল্যান্ডই বিশ্বজয়ী, বাটলারদের নিয়ে কী বললেন বিরাট কোহলি

এ বারের বিশ্বকাপে ৬ ম্যাচে ২৯৬ রান করেন বিরাট। চারটি অর্ধশতরান করেন তিনি। বিশ্বকাপে সব থেকে বেশি রান এসেছে বিরাটের ব্যাট থেকে। ইংল্যান্ডের জয়ের পর তিনি কী লিখলেন?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ২১:০২
এ বারের বিশ্বকাপে ৬ ম্যাচে ২৯৬ রান করেন বিরাট।

এ বারের বিশ্বকাপে ৬ ম্যাচে ২৯৬ রান করেন বিরাট। —ফাইল চিত্র

পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নিল ইংল্যান্ড। শেষ পর্যন্ত পাকিস্তান লড়াই করলেও জিততে পারেনি। ভারতকে সেমিফাইনালে ১০ উইকেটে হারানোর পর পাকিস্তানকে হারিয়ে ট্রফি জিতে নিল ইংল্যান্ড। জস বাটলারের দলকে শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি।

এ বারের বিশ্বকাপে ৬ ম্যাচে ২৯৬ রান করেন বিরাট। চারটি অর্ধশতরান করেন তিনি। বিশ্বকাপে সব থেকে বেশি রান এসেছে বিরাটের ব্যাট থেকে। ইংল্যান্ডের জয়ের পর তিনি নেটমাধ্যমে লেখেন, “শুভেচ্ছা ইংল্যান্ডকে। যোগ্য হাতে বিশ্বকাপ।” সেমিফাইনালে ভারত ১০ উইকেটে হারার পর বিরাটদের নিয়ে নানা জনে নানা কথা বলছেন। ভারতের কোথায় ভুল হয়েছে তা নিয়ে অনেক বিশেষজ্ঞই নিজেদের মতামত জানাচ্ছেন।

Advertisement

বিরাট ইতিমধ্যেই দেশে ফিরে এসেছেন। সেমিফাইনালে হারের পর ১৮ ঘণ্টা চুপ করে ছিলেন তিনি। হারের পর ডাগআউটে রোহিত শর্মা যখন কান্না চাপছিলেন, সেখানেও ছিলেন না তিনি। ম্যাচ হেরে যাওয়ার পরে বিরাট কোথায় গেলেন, তা নিয়ে চর্চা শুরু হয়েছিল। কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না তাঁকে। সম্প্রচারকারী চ্যানেলে এক বারের জন্যও দেখা যায়নি বিরাটকে। পরের দিন তিনি টুইট করে লেখেন, “স্বপ্নপূরণ না করেই অস্ট্রেলিয়া ছাড়তে হচ্ছে। হতাশ হৃদয় নিয়ে ফিরছি আমরা। কিন্তু দল হিসাবে বেশ কিছু ভাল মুহূর্ত নিয়েও ফিরছি। আমাদের লক্ষ্য থাকবে আরও ভাল খেলে ফিরে আসা।”

বিরাটের সেই পোস্ট।

বিরাটের সেই পোস্ট।

বিরাট ছাড়াও টুইট করেন লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদব। রাহুল ভারতীয় দলের ছবি পোস্ট করেন। সেই সঙ্গে একটি ভগ্ন হৃদয়ের ইমোজি। সূর্যকুমারও ভারতীয় দলের দলের ছবি পোস্ট করেছেন। তিনি লেখেন, “এই হার খুব ব্যথার। খুব কাছে এসেও, অনেকটা দূরে রয়ে গেল। সমর্থকদের কাছে কৃতজ্ঞ দুর্দান্ত পরিবেশ তৈরি করার জন্য। বিশ্বের যেখানে খেলি তাঁরা পাশে থাকেন। দলের সকলকে ধন্যবাদ একে অপরকে বোঝার জন্য। সকলে যে ভাবে একসঙ্গে লড়াই করেছে তাতে গর্বিত গোটা দলকে নিয়ে। দেশের হয়ে খেলতে পেরে আমি গর্বিত। আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement