Virat Kohli

ব্রাত্য বিরাট! ভারতের জয়ে শুভেচ্ছা জানালেন সৌরভ, কোথাও নাম নিলেন না নায়ক কোহলির

রবিবার ভারতের জয়ে বড় ভূমিকা বিরাটের। তিনি ৫৩ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভারে গিয়ে ম্যাচ জেতে ভারত। ভারতীয় দলকে শুভেচ্ছা জানালেও বিরাটের নাম নিলেন না সৌরভ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৯:৪০
বিরাট কোহলী এবং সৌরভ গঙ্গোপাধ্যায়।

বিরাট কোহলী এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ‘বিরাট’ জয়। প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির ৮২ রানের ইনিংসেই ৪ উইকেটে ম্যাচ জিতল ভারত। ম্যাচ শেষে ভারতীয় দলকে শুভেচ্ছা জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি প্রশংসায় ভরিয়ে দিলেন ভারতকে। কিন্তু তাঁর টুইটে নাম নেই বিরাটের।

রবিবার ভারতের জয়ের পিছনে বড় ভূমিকা বিরাটের। তিনি ৫৩ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভারে গিয়ে ম্যাচ জেতে ভারত। সৌরভ টুইট করে লেখেন, “এই রকম জয়ের জন্য ভারতীয় দলকে শুভেচ্ছা। বিশ্বকাপের শুরুটা দারুণ হল।” গোটা দলকে প্রশংসায় ভরিয়ে দিলেও সৌরভের টুইটে বিরাটকে নিয়ে কোনও মন্তব্য দেখা গেল না। লোকেশ রাহুল, রোহিত শর্মারা ফিরে গেলে বিরাটই ভারতকে এগিয়ে নিয়ে যান। তাঁর সঙ্গী ছিলেন হার্দিক পাণ্ড্য। তিনি ৩৭ বলে ৪০ রান করেন। কিন্তু আউট হয়ে যান হার্দিক। শেষ অবধি ক্রিজে থেকে ভারতকে ম্যাচ জিতিয়ে তবেই সাজঘরে ফেরেন বিরাট। রান তাড়া করে জেতার ব্যাপারে যে তিনি সেরা, তা আরও এক বার প্রমাণ করে দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক ছিলেন বিরাট। সে বার পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে বিদায় নিতে হয়েছিল ভারতকে। পূর্ব ঘোষণা অনুযায়ী এর পরেই টি-টোয়েন্টি ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বিরাট। পরে এক দিনের ক্রিকেটেও আর অধিনায়ক রাখা হয়নি তাঁকে। সেই সময় বিরাট এবং সৌরভের সম্পর্ক নিয়ে নানা মহলে কথা ওঠে। সৌরভের জন্মদিনেও বিরাট নেটমাধ্যমে কোনও শুভেচ্ছা জানাননি। প্রসঙ্গত, সৌরভের জন্মদিনের আগের দিন জন্মদিন মহেন্দ্র সিংহ ধোনির। তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন বিরাট।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারত ৪ উইকেটে হারিয়ে দিল পাকিস্তানকে। প্রথমে ব্যাট করে ১৫৯ রান তোলে পাকিস্তান। শেষ বলে এসে সেই রান তুলে ম্যাচ জিতল ভারত। বিরাট ছাড়াও রান পেয়েছেন হার্দিক। তিনি ৩৭ বলে ৪০ রান করেন। বল হাতে ৩ উইকেট নেন আরশদীপ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement