T20 World Cup 2022

দুই আফ্রিদির ভারত-প্রেম! ফাইনালের আগে শাহিদ এবং শাহিনের মিল খুঁজে পেলেন সমর্থকরা

ভারত-প্রেম নিয়ে হঠাৎই আলোচনায় উঠে এসেছেন শাহিদ আফ্রিদি এবং তাঁর হবু জামাই শাহিন। দু’জনের মধ্যে হঠাৎই তুলনা শুরু হয়েছে। কেন শিরোনামে এলেন তাঁরা?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১৯:০৪
হঠাৎই শাহিন এবং শাহিদের তুলনা শুরু।

হঠাৎই শাহিন এবং শাহিদের তুলনা শুরু। ফাইল ছবি

আগামী রবিবার মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে পাকিস্তান। জস বাটলারদের হাতে রোহিত শর্মারা বিধ্বস্ত হওয়ায় ফাইনালে ভারত বনাম পাকিস্তান ম্যাচের স্বপ্ন শেষ হয়ে গিয়েছে। তবে ভারত-প্রেম নিয়ে হঠাৎই আলোচনার শিরোনামে উঠে এসেছেন শাহিদ আফ্রিদি এবং তাঁর হবু জামাই শাহিন। দু’জনের মধ্যে হঠাৎই এমন বিষয়ে তুলনা করা শুরু হয়েছে, যার সঙ্গে ক্রিকেটের কোনও সম্পর্ক নেই।

নিউজ়িল্যান্ড ম্যাচের পরেই শাহিন আফ্রিদির একটি ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। দেখা যায়, এক সমর্থক তাঁর দিকে ভারতের পতাকা এগিয়ে দিয়েছেন। সেই পতাকা সই করে দেন শাহিন। সেই ঘটনার সঙ্গে চার বছর আগে শাহিদ আফ্রিদির একটি ঘটনার তুলনা টেনে এনেছেন সমর্থকরা। সুইৎজ়‌ারল্যান্ডে একটি প্রতিযোগিতায় খেলতে ভারতীয় সমর্থকদের সঙ্গে ছবি তোলেন শাহিদ। সামনে ভারতের পতাকা রাখা ছিল। শুধু তাই নয়, একজন সমর্থক পতাকা কুঁচকে রেখেছিলেন বলে শাহিদ সেটা সোজা করে দিতে বলেন।

Advertisement

আফ্রিদির মেয়ের সঙ্গে অদূর ভবিষ্যতে বিয়ে হতে চলেছে শাহিনের। নিউজ়‌িল্যান্ডের বিরুদ্ধে হবু জামাইয়ের পারফরম্যান্স দেখে শাহিদ বলেন, “চোটের পর দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছে শাহিন। নতুন বলে বল করার সবচেয়ে বড় দিক হল, উইকেট পেয়ে গেলে বিপক্ষ আরও চাপে পড়ে যায়।”

এ দিকে, নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে জেতার পর ক্রিকেটাররা নানা ভাবে উচ্ছ্বাস, আনন্দ প্রকাশ করছিলেন। একে অপরকে জড়িয়ে ধরছিলেন। দুই সতীর্থকে আলিঙ্গনরত অবস্থায় দেখে এগিয়ে যান শাহিন। দু’জনকে একসঙ্গে কোলে তুলে নেন শাহিন। দুই সতীর্থকে বার দুয়েক ঝাঁকিয়ে মাটিতে নামিয়ে দেন। তা দেখে সেখানে উপস্থিত সকলেই চমকে যান। শাহিনের এই কাণ্ডের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। পরে সাজঘরে গিয়ে দলের সবাইকে নিয়ে ছবিও তোলেন শাহিন। পর পর তিন ম্যাচে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়া শাহিন হয়তো এ ভাবেই জবাব দিতে চেয়েছেন তাঁর সমালোচকদের।

পাকিস্তানের বাঁহাতি জোরে বোলার মাস খানেক আগেও ঠিক মতো হাঁটতে পারছিলেন না। হাঁটুর চোট সারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা শাহিনের ফিটনেস নিয়েও উঠছিল প্রশ্ন। সেই শাহিনই শেষ তিন ম্যাচে বল হাতে ঝড় তুলছেন। নিয়েছেন ৯ উইকেট। সেমিফাইনালেও নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ৪ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন। কেন উইলিয়ামসনকেও সাজঘরে ফিরিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement