ICC World Test Championship

ভারতের প্রথম একাদশে কারা? টেস্ট বিশ্বকাপের ফাইনালের আগে বেছে নিলেন গাওস্কর, পাঠান

ভারতের প্রথম একাদশ বেছে নিলেন সুনীল গাওস্কর এবং ইরফান পাঠান। তাঁদের বেছে নেওয়া দলে একটি প্রশ্ন রয়েছে। কাদের দলে রাখলেন তাঁরা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২০:১১
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোন ১১ জন নামবেন ভারতের হয়ে? এই প্রশ্নের উত্তর খুঁজতে শুরু করে দিয়েছেন অনেকেই। বিভিন্ন ধরনের অঙ্ক কষে দল তৈরি করা হচ্ছে। সুনীল গাওস্কর এবং ইরফান পাঠান বেছে নিয়েছেন তাঁদের মতে ভারতের প্রথম একাদশ। কারা রয়েছেন সেই দলে?

ভারতের প্রাক্তন অধিনায়ক গাওস্কর দল বেছে নিয়েছেন ম্যাচের সময় রোদ রয়েছে ধরে নিয়ে। পরিবেশ পাল্টে গেলে দল পাল্টাতে পারে বলে মনে করেন তিনি। কে কে রয়েছেন গাওস্করের দলে? তিনি বলেন, “ব্যাটারদের মধ্যে থাকবে রোহিত শর্মা, শুভমন গিল, তিন নম্বরে চেতেশ্বর পুজারা, চার নম্বরে বিরাট কোহলি এবং পাঁচ নম্বরে অজিঙ্ক রাহানে। ছ’নম্বরে শ্রীকর ভরত অথবা ঈশান কিশন। ভরত যে হেতু ভারতের হয়ে আগে খেলেছে তাই ওর খেলার সম্ভাবনাই বেশি।”

Advertisement

ইংল্যান্ডে খেলা হলেও গাওস্কর দুই স্পিনার নিয়েই দল গড়েছেন। তিনি বলেন, “সাত নম্বরে থাকবে রবীন্দ্র জাডেজা। রোদ্দুর থাকলে আমার মনে হয় জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের জুটি নিয়েই নামবে ভারত। তিন পেসার হবেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর।”

ভারতের প্রাক্তন পেসার পাঠান তাঁর বেছে নেওয়া দলে একটি জায়গা নিয়ে নিশ্চিত হতে পারেননি। তিনি নিজের যে দল জানিয়েছেন তাতে রয়েছেন, রোহিত, শুভমন, পুজারা, বিরাট, রাহানে, ঈশান, জাডেজা, অশ্বিন অথবা শার্দূল, শামি, সিরাজ এবং উমেশ যাদব। তিনি টুইট করে লেখেন, “গ্রীষ্মের শুরুতে ম্যাচ তাই আবহাওয়া এবং পিচ নিয়ে প্রশ্ন থাকবেই। অশ্বিন এবং শার্দূলের মধ্যে কাকে নেওয়া হবে সেটা তর্কের বিষয়। আপনাদের কী মনে হয়?”

গাওস্করের একাদশ: রোহিত, শুভমন, পুজারা, বিরাট, রাহানে, ভরত, জাডেজা, অশ্বিন, শামি, সিরাজ, শার্দূল।

পাঠানের একাদশ: রোহিত, শুভমন, পুজারা, বিরাট, রাহানে, ঈশান, জাডেজা, অশ্বিন/শার্দূল, শামি, সিরাজ, উমেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement