Australia vs England

আবার মুখ থুবড়ে পড়ল বিশ্বচ্যাম্পিয়নরা, এক দিনের সিরিজ় জয় অস্ট্রেলিয়ার

ব্যাট হাতে স্টিভ স্মিথ এবং বল হাতে মিচেল স্টার্কের সৌজন্যে দুর্দান্ত খেলে দ্বিতীয় এক দিনের ম্যাচও জিতে নিল অস্ট্রেলিয়া। ইংল্যান্ড আবার হারল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৮:৫১
এক দিনের সিরিজ় জিতল অস্ট্রেলিয়া।

এক দিনের সিরিজ় জিতল অস্ট্রেলিয়া। ছবি: পিটিআই

টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন হলেও এক দিনের ক্রিকেটে একেবারেই ছন্দে নেই ইংল্যান্ড। শনিবার অস্ট্রেলিয়ার কাছে দ্বিতীয় এক দিনের ম্যাচেও হেরে গেল তারা। ফলে এক ম্যাচ বাকি থাকতেই খোয়াতে হল সিরিজ। এ দিন সিডনিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৮ উইকেটে ২৮০ রান করে। জবাবে ২০৮ রানেই শেষ ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার দুই ওপেনার সাফল্য পাননি। ডেভিড ওয়ার্নার ১৬ রানে ট্রেভিস হেড ১৯ রান করে সাজঘরে ফেরেন। এর পরেই খেলা ধরে নেয় অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশেন মিলিয়ে তৃতীয় উইকেটে ১০১ রান তুলে ফেলেন। লাবুশেন অর্ধশতরান করার পরেই ফিরে যান। অ্যালেক্স ক্যারেও রানের খাতা খুলতে পারেননি। তবে মিচেল মার্শ এবং স্মিথ অস্ট্রেলিয়ার ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন। অল্পের জন্য শতরান পাননি স্মিথ। ৯৪ রানে ফিরে যান। মার্শ অবশ্য অর্ধশতরান করেন।

Advertisement

ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ইংল্যান্ড। প্রথম ওভারেই জেসন রয় (০) এবং দাভিদ মালানকে (০) ফিরিয়ে দেন মিচেল স্টার্ক। শুরুর ওই ধাক্কা কাটিয়ে আর বেরোতে পারেনি ইংল্যান্ড। পরের দিকে জেমস ভিন্স (৬০) এবং স্যাম বিলিংস (৭১) অর্ধশতরান করে ধস সামাল দেওয়ার চেষ্টা করলেও লাভ হয়নি। তাঁরা দু’জন ফিরতেই ইংল্যান্ডের যাবতীয় প্রতিরোধ শেষ হয়ে যায়। ২০৮ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস।

অস্ট্রেলিয়ার হয়ে চারটি করে উইকেট নেন স্টার্ক এবং অ্যাডাম জাম্পা। দু’টি উইকেট জশ হেজলউডের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement