Rishabh Pant

ফিরল পন্থের স্মৃতি! গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি ক্রিকেটার

লরির ধাক্কা লাগে শ্রীলঙ্কার ক্রিকেটারের গাড়িতে। সেই গাড়িতে আরও তিন জন ছিলেন। চার জনেই হাসপাতালে ভর্তি। সেই সঙ্গে ওই লরির চালক এবং আরও এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৬:৩১
lahiru thirimanne

গাড়ি দুর্ঘটনায় আহত লাহিরু তিরিমানে। ছবি: এক্স।

গাড়ি দুর্ঘটনায় আহত লাহিরু তিরিমানে। কোনও মতে প্রাণে বাঁচলেন তিনি। লরির ধাক্কা লাগে শ্রীলঙ্কার ক্রিকেটারের গাড়িতে। সেই গাড়িতে আরও তিন জন ছিলেন। চার জনেই হাসপাতালে ভর্তি। সেই সঙ্গে ওই লরির চালক এবং আরও এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কার অনুরাধাপুরায়। পুলিশ জানিয়েছে বুধবার সকাল ৭.৪৫ নাগাদ দুর্ঘটনাটি ঘটে। শ্রীলঙ্কার ব্যাটার ২০২২ সালে শেষ বার দেশের হয়ে খেলেছেন। লেজেন্ড ক্রিকেট ট্রফি খেলছিলেন লাহিরু। নিউ ইয়র্ক সুপার স্ট্রাইকার্সের হয়ে খেলছিলেন তিনি। কোনও মতে বেঁচে গিয়েছেন লাহিরু। সুপার স্ট্রাইকার্সের তরফে জানানো হয়েছে, “লাহিরু এবং তাঁর পরিবার গাড়ি দুর্ঘটনায় আহত হন। একটি মন্দিরে যাচ্ছিলেন তাঁরা। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁরা এখন ঠিক আছেন। আপাতত লাহিরু এবং তাঁর পরিবারের সুস্থ হতে সময় লাগবে। আপনারা তাঁদের জন্য প্রার্থনা করুন।”

শ্রীলঙ্কার হয়ে ২০১০ সালে অভিষেক হয় লাহিরুর। ৪৪টি টেস্ট, ১২৭টি এক দিনের ম্যাচ এবং ২৬টি টি-টোয়েন্টি খেলেছিলেন। টেস্টে তিনি ২০৮৮ রান করেছিলেন। এক দিনের ক্রিকেটে করেছিলেন ৩১৯৪ রান। টি-টোয়েন্টিতে করেছিলেন ২৯১ রান। আন্তর্জাতিক ক্রিকেটে সাতটি শতরান করেছিলেন লাহিরু। গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন তিনি।

২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন ঋষভ পন্থ। ভারতীয় ক্রিকেটারের মাথা, পিঠ এবং হাঁটুতে চোট লেগেছিল। এত দিন মাঠের বাইরে ছিলেন পন্থ। আইপিএলে খেলার ছাড়পত্র পেয়েছেন তিনি। বোর্ড জানিয়েছে পন্থ সুস্থ। তিনি আইপিএল খেলবেন।

আরও পড়ুন
Advertisement