ICC World Cup 2023

দক্ষিণ আফ্রিকার পেসারের বাবা চাইছেন বিশ্বকাপে জিতুক ভারতই!

দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাডার বাবা ভারতীয় দলকে সমর্থন করছেন। তিনি রোহিত শর্মাদের জার্সি পরে ছবিও তুললেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৮:০২
Team India

ভারতীয় দল। —ফাইল চিত্র।

ছেলে কাগিসো রাবাডা খেলেন দক্ষিণ আফ্রিকার হয়ে। এ বারের বিশ্বকাপে ইতিমধ্যেই খেলে ফেলেছেন। দু’টি উইকেটও নিয়েছেন। কিন্তু রাবাডার বাবা ভারতীয় দলকেই সমর্থন করছেন। তিনি রোহিত শর্মাদের জার্সি পরে ছবিও তুললেন।

Advertisement

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছে ভারত। এ বারের বিশ্বকাপে সেটাই তাদের প্রথম ম্যাচ। সেই ম্যাচে ভারতীয় দলকে সমর্থন করছেন রাবাডার বাবা এমফো। তিনি ভারতে এসেছেন বিশ্বকাপ দেখতে। শনিবার দক্ষিণ আফ্রিকার ম্যাচ দেখতে দিল্লির মাঠেও গিয়েছিলেন। রবিবার তিনি সমাজমাধ্যমে একটি ছবি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, “আজ ভারতীয় দলের সমর্থক।” সেই সঙ্গে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার নামাঙ্কিত জার্সি পরে ছবিও দিয়েছেন তিনি।

নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা ১০২ রানে জিতেছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রোটিয়াবাহিনীর তিন জন ব্যাটার শতরান করেন। ৪২৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে কোনও দলের করা এটাই সব থেকে বেশি রান। শতরান করেন রসি ভ্যান ডার ডুসেন (১০৮), এডেন মার্করাম (১০৬) এবং কুইন্টন ডি’কক (১০০)। দক্ষিণ আফ্রিকার রান তাড়া করে জেতা কঠিন ছিল শ্রীলঙ্কার পক্ষে। তারা ৩২৬ রান করে। দক্ষিণ আফ্রিকার হয়ে গেরাল্ড কোয়েটজ়ি নেন তিন উইকেট। দু’টি করে উইকেট নেন মার্কো জানসেন, কেশব মহারাজ এবং রাবাডা। একটি উইকেট নেন লুঙ্গি এনগিডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement