Somerset vs Surrey

কাউন্টি ক্রিকেটে ফিল্ডারদের চক্রব্যূহ, সারের বিরুদ্ধে শেষ বলে রুদ্ধশ্বাস জয় সমারসেটের

জয়ের জন্য ম্যাচের শেষ ওভারে সমারসেটের দরকার ছিল ২ উইকেট। শেষ দু’বলে সারের একটি উইকেট প্রয়োজন ছিল লিচদের। শেষ উইকেট তুলতে ফিল্ডারদের চক্রব্যূহ তৈরি করে তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ২০:১৬
Picture of Cricket

সমারসেটের ফিল্ডিং চক্রব্যুহ। ছবি: এক্স (টুইটার)।

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে দেখা গেল অভিনব ফিল্ডিং পরিকল্পনা। ম্যাচের শেষ ওভারে জয় ছিনিয়ে নিতে সমারসেটের ক্রিকেটারেরা ঘিরে ফেললেন সারের শেষ ব্যাটারকে। এক রকম চক্রব্যূহ তৈরি করে ফেলা হয়। শেষ বলে রুদ্ধশ্বাস জয়ও ছিনিয়ে নিল তারা।

Advertisement

প্রতিপক্ষ দলের ব্যাটারকে ফিল্ডার দিয়ে ঘিরে ফেলে জয় ছিনিয়ে নিল সমারসেট। বৃহস্পতিবার ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ২ উইকেট প্রয়োজন ছিল সমারসেটের। সারের শেষ ব্যাটার জো ওরালকে শেষ ওভারে আউট করার জন্য মরিয়া হয়ে ওঠেন সমারসেটের অধিনায়ক জ্যাক লিচ। শেষ ওভারের দু’বল বাকি থাকতে দলের সব ক্রিকেটারকে ডেকে নেন ২২ গজের কাছে। ব্যাটারের চার দিকে দাঁড় করিয়ে দেন সব সতীর্থকে।

শেষ ওভারে নিজেই বল করছিলেন সমারসেট অধিনায়ক। চতুর্থ বলে লিচ আউট করেন জর্ডান ক্লার্ককে। এই উইকেট পেতেই জয়ের গন্ধ পেয়ে যান লিচ। পরের ব্যাটার ওরালকে আউট করতে তাঁকে ফিল্ডার দিয়ে ঘিরে ফেলার পরিকল্পনা করেন। পঞ্চম বলটি ওরাল কোনও রকমে সামলে দিয়েও শেষ রক্ষা করতে পারেননি চাপের মুখে। শেষ বলে এলবিডব্লিউ হয়ে যান তিনি। সমারসেটের এই অভিনব ফিল্ডিং সাজানোর ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

সমারসেটের দেওয়া ২২০ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ১০৯ রানে শেষ হয়ে যায় সারের দ্বিতীয় ইনিংস। ১১১ রানে ম্যাচ জিতে চ্যাম্পিয়নশিপের দৌড়ে টিকে থাকলেন লিচেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement